×

সারাদেশ

শরীয়তপুরের চিতলিয়ায় ইউপি নির্বাচন স্থগিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০২১, ০১:০২ পিএম

শরীয়তপুরে সদর উপজেলার চিতলিয়া ইউনিয়নে সকল প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণার ঘটনায় ওই ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। জেলা নির্বাচন আফিসে সোমবার (৯ নভেম্বর) সন্ধ্যায় স্থগিত সংক্রান্ত একটি চিঠি পৌচেছে। ওই চিঠিতে নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষর করেছেন।

জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, সদর উপজেলার চিতলিয়া ইউনিয়নে দ্বিতীয় ধাপে ১১ নভেম্বর ভোট হওয়ার কথা ছিল। এ ইউনিয়নে চেয়ারম্যান পদে তিনজন, সদস্য পদে ৪৮ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১২ জন মনোনয়নপত্র দাখিল করেন। পরে তাদের মনোনয়ন বৈধ বলে গণ্য হয়েছিল।

গত ২৬ অক্টোবর নির্বাচন কমিশন জানিয়েছিলেন, সকলের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়া হয়েছে। তবে ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দের দিন রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের মনোয়নপত্র প্রত্যাহার করেননি এমন অভিযোগ করেন অনেক প্রার্থী। বিষয়টি জাতীয় গণমাধ্যমে তুলে ধরেন সাংবাদিকরা। টনক নড়ে নির্বাচন কমিশনের। বিষয়টি তদন্ত করতে তদন্ত কমিটি গঠন করে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (আইন) মো. মাহাবুবার রহমান ও কমিশনের জ্যেষ্ঠ সহকারী সচিব মো. আবু ইব্রাহীম গত ৩ নভেম্বর ও ৪ নভেম্বর শরীয়তপুরে তদন্ত শেষ করেন।

মুঠোফোনে জেলা নির্বাচন কর্মকর্তা জাহিদ হাসান বলেন, চিতলিয়া ইউনিয়নের নির্বাচন স্থাগিত করেছে নির্বাচন কমিশন। এসংক্রান্ত একটি চিঠি পেয়েছি। পরে চিতলিয়া নির্বাচনের তফসিল ঘোষনা করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App