×

চিত্র বিচিত্র

করোনার টিকা নিয়ে সাড়ে ৮ কোটি টাকা পেলেন তরুণী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০২১, ০৬:৩৪ পিএম

করোনার টিকা নিয়ে সাড়ে ৮ কোটি টাকা পেলেন তরুণী

জোয়ান ঝু

করোনার টিকা নিয়ে সাড়ে ৮ কোটি টাকা পেলেন তরুণী

জোন ঝু

করোনা টিকা নিয়ে এখনও বিশ্বের বিভিন্ন প্রান্তে সংশয় আর ভয় রয়েছে। সেই সংশয় আর ভয়ের কারণে অনেকে টিকা নিতে অস্বীকারও করছেন। বিভিন্ন দেশের সরকার টিকা নিয়ে নানা সচেতনতামূলক উদ্যোগ নিলেও অনেক ক্ষেত্রে সেই উদ্যোগেও সাড়া মিলছে না কোথাও কোথাও। তাই বাধ্য হয়ে জনগণকে টিকা নিতে উৎসাহদানে কোথাও কোথাও নানা পুরস্কারের আয়োজনও করা হচ্ছে সরকারি বা বেসরকারি উদ্যোগে। তেমনই উদ্যোগ নিয়েছে অস্ট্রেলিয়া সরকার।

এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, সেখানে কোভিড টিকা নিতে দেশবাসীকে উৎসাহ দিতে কোটি টাকার পুরস্কার ঘোষণা করেছিল সরকার। ‘দ্য মিলিয়ন ডলার ভ্যাক্স অ্যালায়েন্স’ নামে একটি লটারি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল সেখানে। ওই প্রতিবেদন অনুযায়ী টিকা নেওয়ার পর সেই লটারি খেলায় অংশ নিয়েছিলেন ৩০ লক্ষ মানুষ। তাতে অংশ নিয়েছিলেন জোন ঝু নামে এক মহিলাও।

জোন জানান, টিকা নিয়ে তিনি বাড়ি চলে গিয়েছিলেন। খেলায় অংশ নিয়েছিলেন ঠিকই, কিন্তু অতশত আর ভাবেননি। টিকা নেওয়ার ঠিক পর দিনই তাঁর কাছে ফোন যায়। জোনকে বলা হয়, আপনি কোটি টাকা জিতেছেন। জোন বলেন, প্রথমে নিজের কানকে বিশ্বাস করতে পারছিলাম না। কিন্তু একের পর এক সংবাদমাধ্যম থেকে ফোন আসতে শুরু করায় হতবাক হয়ে যাই। ১০ লক্ষ মার্কিন ডলার (বাংলাদেশি সাড়ে ৮ কোটি টাকা) জিতেছেন জোন।

তিনি জানিয়েছেন, এই টাকা দিয়ে তিনি পরিবারের জন্য উপহার কিনবেন এবং ভবিষ্যতের জন্য সঞ্চয় করে রাখবেন। তিনি আরও জানিয়েছেন, সীমান্ত খুলে দিলে চিনের নববর্ষে সেখানে যাবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App