×

জাতীয়

ভারতীয় ট্যুরিস্ট ভিসা চালু হচ্ছে ১৫ নভেম্বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০২১, ০২:৪৭ পিএম

আগামী ১৫ নভেম্বর থেকে কোভিড বিবেচনায় ‘সংক্ষিপ্ত’ পর্যটন ভিসা চালু করছে ভারত। তবে শুধু আকাশপথে চলাচলের জন্য এ ভিসা দেয়া হবে। সিঙ্গেল এন্টি ১২০ দিনের জন্য দেয়া এ ভিসায় সর্বোচ্চ ৩০ দিন থাকতে হবে।

ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী মঙ্গলবার (৯ নভেম্বর) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় তিনি দুই দেশ একত্রে কাজ করার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। এ সময় আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিক্রম দোরাইস্বামী আরও বলেন, যেকোনো সময়ের চেয়ে ভারত বাংলাদেশের সম্পর্ক এখন বহুগুণে ভালো। দুই দেশ একসঙ্গে কাজ করছে।

ভারতীয় হাইকমিশনার বলেন, করোনা মহামারির মধ্যেও আমরা ট্যুরিস্ট ভিসা চালু করছি। শুরুতে এক মাস মেয়াদের সিঙ্গেল এন্ট্রি ভিসা দেওয়া হবে। যেতে হবে বিমানে। পর্যায়ক্রমে বিমানের পাশাপাশি স্থল ও রেলপথেও ভিসা দেওয়া হবে।

আখাউড়া স্থলবন্দরে দুই দেশের সীমান্তে ইমিগ্রেশন ভবন নির্মাণে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের বাধার বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ নিয়ে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে আলোচনা চলছে। আশা করা যায়, দ্রুত এর সমাধান হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App