×

জাতীয়

ভাড়া নৈরাজ্য বন্ধে মহাখালী বাস টার্মিনালে অভিযান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০২১, ১১:৪৬ এএম

ভাড়া নৈরাজ্য বন্ধে মহাখালী বাস টার্মিনালে অভিযান

মহাখালী বাস টার্মিনাল

ভাড়া নৈরাজ্য বন্ধে মহাখালী বাস টার্মিনালে অভিযান

মঙ্গলবার ভাড়া নৈরাজ্য বন্ধে মহাখালী বাস টার্মিনালে অভিযান চালাচ্ছে ভ্রাম্যমান আদালত। ছবি : ভোরের কাগজ

ভাড়া নৈরাজ্য বন্ধে মহাখালী বাস টার্মিনালে অভিযান

ভাড়া নৈরাজ্য বন্ধের অভিযানে মহাখালীতে ভ্রাম্যমান আদালতের জেরার মুখে বাস চালক ও সহযোগী। ছবি : ভোরের কাগজ

রাজধানীর মহাখালী বাস টার্মিনালে অভিযান পরিচালনা করছে বিআরটিএ’র ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (৯ নভেম্বর) সকাল ১১টা থেকে তৎপরতা শুরু করে ভ্রাম্যমান আদালত।

[caption id="attachment_317533" align="aligncenter" width="700"] ভাড়া নৈরাজ্য বন্ধের অভিযানে মহাখালীতে ভ্রাম্যমান আদালতের জেরার মুখে বাস চালক ও সহযোগী। ছবি : ভোরের কাগজ[/caption]

বিআরটিএ পরিচালক (এনফোর্সমেন্ট) সারোয়ার আলম জানান, গত সোমবার রাজধানীতে বিআরটিএ’র ভ্রাম্যমান আদালত তৎপর ছিল। তখন ভাড়ায় অনিয়ম ও নৈরাজ্যের কারণে পরিবহনকর্মীদের সতর্ক করে দেয়া হয়। তবে মঙ্গলবার থেকে কোনো ধরনের সর্তকতা করা হবে না, শাস্তির আওতায় আনা হবে। সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে এক টাকাও বেশি ভাড়া কেউ আদায় করতে পারবে না। বিষয়টি নিয়েই আমরা যাত্রীদের সঙ্গে কথা বলছি এবং পরিবহনকর্মীদের সঙ্গেও কথা বলছি। অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ পেলে শাস্তির আওতায় আনা হবে। মহাখালী বাস টার্মিনাল থেকে বড় ধরনের কোনো অভিযোগ আমরা পাইনি।

জানা গেছে, বিআরটিএ’র মোবাইল কোর্ট সব বাস টার্মিনাল এবং গুরুত্বপূর্ণ সড়কে ও তৎপরতা চালাবে। কিন্তু সিএনজিচালিত গণপরিবহনে বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে কি না সে ব্যাপারে খতিয়ে দেখছে না। ভ্রাম্যমান আদালত শুধুমাত্র বর্ধিত ভাড়ার অতিরিক্ত আদায় করা হচ্ছে কি না সেটাই দেখছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App