×

আন্তর্জাতিক

কেদারনাথ মন্দিরে জুতা পরে গিয়েছিলেন মোদি,অভিযোগ কংগ্রেসের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০২১, ০৯:৪৬ এএম

কেদারনাথ মন্দিরে জুতা পরে গিয়েছিলেন মোদি,অভিযোগ কংগ্রেসের

কেদারনাথে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছবি : সংগৃহীত

ভারতের উত্তরাখন্ডে আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে বেশ উঠেপড়ে লেগেছে বিরোধী দল কংগ্রেস। বিজেপির অস্ত্রে বিজেপিকেই ঘায়েল করতে চাইছে তারা। ২০১৪ সাল থেকে ক্ষমতাসীন বিজেপি সরকারকে ধর্মের মাধ্যমেই বিপদে ফেলার চেষ্টা করছে ভারতীয় জাতীয় কংগ্রেস।

ইতোমধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিপদে ফেলার চেষ্টা করা হয়েছে। কংগ্রেস নেতারা দাবি করছেন, কেদারনাথ মন্দিরে জুতা পরে ঢুকেছেন মোদি। একই সঙ্গে দেবতাকে পিঠ দেখিয়েছেন মোদি বলেও অভিযোগ করা হয়। খবর হিন্দুস্তান টাইমসের।

কেদারনাথ মন্দিরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ছাড়াও মুখ্যমন্ত্রী পুস্কর ধামি, বিজেপির রাজ্য সভাপতি মদন কৌশিকসহ বিজেপির বড় বড় নেতা উপস্থিত ছিলেন। তাদের বিরুদ্ধেও মন্দিরের পবিত্রতা ভঙ্গের অভিযোগ এনেছে কংগ্রেস। গত শনিবার (৬ নভেম্বর) কেদারনাথ মন্দিরে পূজা করতে যান নরেন্দ্র মোদি। পূজা শেষে অস্থায়ী মঞ্চ থেকে ভাষণ দিয়েছিলেন তিনি। এতেই বিরোধীরা চটেছেন।

সাবেক মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত বলেন, মোদি ক্ষমার অযোগ্য অপরাধ করেছেন। তিনি কেবল জুতা পরে মন্দিরেই যাননি, তিনি ভগবানকে পিঠ দেখিয়েছেন। যা সনাতন ধর্মের সঙ্গে সাংঘর্ষিক। মোদির দেখাদেখি অন্য বিজেপি নেতারাও এ কাজ করবেন। এতে বিশ্বাসীদের অনুভূতিতে আঘাত লেগেছে।

কংগ্রেসের এ অভিযোগকে খণ্ডন করতে বিজেপি দাবি করছে, ২০১৩ সালে কংগ্রেসের রাজ্য সভাপতি গণেশ গোডিয়াল ও মধ্যপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী কমলনাথও জুতা পরে মন্দিরে এসেছিলেন। তবে সে দাবি উড়িয়ে দিয়েছেন গণেশ। তিনি বলেন, সে সময় ওই স্থান ছিল বন্যায় ব্পির্যস্ত। জীবিতদের উদ্ধারের জন্য তারা সেখানে গেছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App