চট্টগ্রামে মাঝিরঘাটে রাসায়নিকের গোডাউনে আগুন

আগের সংবাদ

দুই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে চকবাজা‌রের আগুন

পরের সংবাদ

সিংগাইরে বিপক্ষে প্রার্থী হওয়ায় আ.লীগের ৭ বিদ্রোহীকে বহিষ্কার

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১ , ৯:০৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৯, ২০২১ , ৯:০৭ অপরাহ্ণ

দ্বিতীয় ধাপে আগামী ১১ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের নির্দেশ অমান্য করে প্রার্থী হওয়ায় মানিকগঞ্জের সিংগাইরে ৭ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করেছেন আওয়ামী লীগ।

মঙ্গলবার (৯ নভেম্বর) জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দিন ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞিপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

বহিষ্কৃতরা হলেন-বলধারা ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো. ওবায়দুর রহমান. চান্দহর ইউনিয়নের প্রার্থী আফজাল হোসেন. জামির্ত্তা ইউনিয়নের আবুল হোসেন, জয়মন্টপ ইউনিয়নের প্রার্থীদ্বয় বোরহান ফকির, অলি আহমেদ, জামশা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মিজানুর রহমান মিঠু, এবং সায়েস্তা ইউনিয়ন আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী ও ইউনিয়ন সেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল হালিম। দলের বিদ্রোহী প্রার্থীদের গঠনতন্ত্রের ৪৭/১১ ধারা মোতাবেক কার্যনিবার্হী পদসহ প্রাথমিক সদস্য পদ হতে বহিষ্কার করা হয় বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এদিকে, প্রাথমিকভাবে বহিষ্কৃত একাধিক বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করলে তারা জানান, নিয়ম বহির্ভূতভাবে জনপ্রিয় ব্যক্তিদের বাদ দিয়ে অযোগ্যদের মনোনয়ন দেয়া হয়েছে। তাই তারা নির্বাচনে প্রার্থী হয়েছেন। বিদ্রোহী প্রার্থী হলে দল বহিষ্কার করবে এটা স্বাভাবিক ব্যাপার। ভোটযুদ্ধে জয়ের ব্যাপারে তারা শতভাগ আশাবাদী।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়