স্পিকারের সঙ্গে আইএফপিআরআই প্রতিনিধিদের সাক্ষাৎ

আগের সংবাদ

জনগণকে জিম্মি করে ভাড়া বাড়ানো গ্রহণযোগ্য নয়: মেনন

পরের সংবাদ

বাস-লঞ্চ-ট্রাকের বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবি সিপিবির

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১ , ৮:২৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৯, ২০২১ , ৮:২৫ অপরাহ্ণ

অবিলম্বে জ্বালানী তেলের দাম কমানো এবং বেড়ে যাওয়া বাস, লঞ্চ ও ট্রাকের ভাড়া প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি।

মঙ্গলবার (৯ নভেম্বর) সিপিবির উদ্যোগে গণদাবি দিবসের কেন্দ্রীয় কর্মসূচিতে উপরোক্ত দাবি জানানো হয়।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) উদ্যোগে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা নির্ধারণ, ঘুষ-দুর্নীতি-লুটপাট বন্ধ, ভোটাধিকার-গণতন্ত্র প্রতিষ্ঠা, সাম্প্রদায়িকতা নির্মূল, দুঃশাসনের অবসান ও বিকল্প গড়ার দাবিতে সারাদেশে সিপিবির উদ্যোগে দেশব্যাপী ‘গণদাবি দিবস’ পালিত হয়।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পুরানা পন্টন মোড়ে সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি’র সাধারণ সম্পাদক মোহম্মদ শাহ আলম, সহকারী সাধারণ সম্পাদক কাজী সাজ্জাদ জহির চন্দন।

সমাবেশে নেতারা বলেন, দ্রব্যমূল্যের পাগলা ঘোড়া জনজীবনকে পদদলিত করে সাধারণ মানুষের নাভিশ্বাস তুলে দিয়েছে। দ্রব্যমূল্যের চাপে মানুষের জীবন দুবির্ষহ হয়ে উঠেছে। ইতিমধ্যেই জ্বালানি তেলের দাম এবং বাসের বাড়া বেড়ে যাওয়া মড়ার ওপর খারার ঘাঁর শামিল। মানুষের আয় কমেছে, ব্যায় বেড়েছে, কিন্তু সরকার নির্বিকার।

সরকার জনগনের দায়-দায়িত্ব না নিয়ে ফ্যাসিবাদী কায়দায় দেশ পরিচালনা করছে। এ অবস্থায় ষড়যন্ত্রকারীদের সৃষ্ট ‘সাম্প্রদায়িক সন্ত্রাস’ দেশের সাম্প্রদায়িক সম্প্রীতিকে ছিন্ন ভিন্ন করে দিচ্ছে। সরকারের নিষ্ক্রিয়তা, নিষ্পৃহতা ও নিয়ন্ত্রণহীনতায় সাম্প্রদায়িক সন্ত্রাস হিন্দু সম্প্রদায়সহ দেশের অসম্প্রদায়িক মানুষের মনে ক্ষোভের সঞ্চার করেছে। ঘুষ-দুর্নীতি-লুটপাট যে কোনো সময়ের চেয়ে বেশি মাত্রায় সংঘটিত হচ্ছে। ধনী আরো ধনী হচ্ছে, গরীব আরো গরীব হচ্ছে।

সমাবেশে নেতারা বলেন, জনগণের এ সকল দাবি বাস্তবায়নের জন্য সিন্দাবাদের ভুতের মতো ঘাড়ে চেপে বসে থাকা আওয়ামী দুঃশাসনের জগদ্দল পাথর অপসারণ করতে হবে। বিকল্প শক্তির উত্থানের মাধ্যমে বিকল্প গড়ে দুঃশাসনকে পরাজিত করতে হবে। জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়