পাটুরিয়ায় যানবাহনের দীর্ঘ সারি, ভোগান্তি চরমে

আগের সংবাদ

ডেঙ্গুতে হাসপাতালে আরো ১০৬ জন

পরের সংবাদ

দীপাবলিতে কর্মীদের হাতে ইস্কুটারের চাবি তুলে দিল সংস্থা

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১ , ৭:৪১ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৯, ২০২১ , ৭:৪১ অপরাহ্ণ

দীপাবলিতে প্রতি বছর কর্মীদের জন্য বিশেষ উপহার দেয় এই সংস্থা। কিন্তু এ বছরটা খানিকটা আলাদা। এ বছর দীপাবলিতে কর্মীদের হাতে ইস্কুটারের চাবি তুলে দিল সংস্থাটি। খবর আনন্দবাজার পত্রিকা।

গুজরাটের সুরতে মূলত জামাকাপড় সেলাই মেশিনের ব্যবসা সংস্থাটির। চলতি বছর সংস্থাটি তার ৩৫ জন কর্মীকে দীপাবলির উপহার হিসাবে দিয়েছে ইস্কুটার।

ওকিনাওয়া সংস্থার প্রেসপ্রো মডেলের ওই স্কুটারের দাম প্রায় ৭৭ হাজার টাকা। সংস্থার প্রধান সুভাষ দাওয়ারের উদ্যোগেই এই অভিনব পদক্ষেপ। মূলত পেট্রল, ডিজেলের মূল্যবৃদ্ধির জেরেই কর্মীদের ইলেক্ট্রিক ইস্কুটার দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

সুভাষ জানিয়েছেন, এর ফলে শুধুমাত্র পেট্রল-ডিজেলের অপচয়ই কমবে না, পরিবেশের প্রতি সংস্থা যে কতটা দায়বদ্ধ সেটিরও প্রমাণ হবে। ওকিনাওয়ার ওই ইস্কুটারের মডেলে লিথিয়াম-আয়ন ব্যাটারি রয়েছে। রিচার্জবল এই ব্যাটারির মাধ্যমেই স্কুটার এগিয়ে চলে। সর্বোচ্চ গতিবেগ ৫৮ কিলোমিটার প্রতি ঘণ্টা। তিন ঘণ্টা চার্জ দিলে ৮৮ কিলোমিটার যেতে পারে এই স্কুটার।

ডি-টিআরএস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়