নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

রাজশাহীতে বিষপানের পর ছুরিকাঘাতে প্রেমিকের আত্মহত্যা

পরের সংবাদ

ইবির ‘ডি’ ইউনিটের ফল প্রকাশ

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১ , ৮:০৩ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৯, ২০২১ , ৮:০৩ অপরাহ্ণ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের অধীন ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে মোট উত্তীর্ণ হয়েছেন ৬৪০ জন শিক্ষার্থী। মোট পাশের হার ৫৬ শতাংশ। মঙ্গলবার (০৯ নভেম্বর) সন্ধ্যায় ইউনিট সমন্বয়কারী অধ্যাপক ড. এম এয়াকুব আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

ইউনিট সূত্রে জানা গেছে, এবারে মোট ১১৪০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাশ করেছেন ৬৪০ জন শিক্ষার্থী। বাকি শিক্ষার্থীরা অকৃতকার্য হয়েছেন। ৬৪০ জনের মধ্যে ২৪০ জন মেধায়, বাকি ২৪০ জনকে অপেক্ষমান তালিকায় রাখা হয়েছে। ভর্তি পরীক্ষার ফলাফল ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd/admission থেকে পাওয়া যাবে।

উল্লেখ্য, গত ২ নভেম্বর গুচ্ছ ব্যতিরেখে স্বতন্ত্রভাবে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে আবেদন করেন ১ হাজার ৩১৯ জন ভর্তিচ্ছু। তার মধ্যে পরীক্ষায় উপস্থিত ছিলেন ১ হাজার ১৪০ জন শিক্ষার্থী। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৮৬ শতাংশ।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়