×

সারাদেশ

সবার আগে কৃষক: খাদ্যমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০২১, ০৪:১৬ পিএম

সবার আগে কৃষক: খাদ্যমন্ত্রী
সবার আগে কৃষক: খাদ্যমন্ত্রী

চাষিদের বিনামূল্যে কৃষি প্রণোদনা দেওয়ার সময় বক্তব্য রাখছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ছবি : ভোরের কাগজ

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সরকার কৃষিবান্ধব হওয়ার কারণে সবার আগে কৃষককে সেবা দেওয়া হচ্ছে। সোমবার (৮ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে সাপাহার উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে মুক্তমঞ্চে অনুষ্ঠিত ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের বিনামূল্যে কৃষি প্রণোদনা দেওয়ার সময় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, একজন মানুষও না খেয়ে থাকে না, কৃষিবান্ধব সরকারের কৌশল ও কৃষকের কঠোর পরিশ্রমের ফলে খাদ্যে সংয়সম্পূর্ণতা লাভ করেছে দেশ। এর মাধ্যমেই আগামীতে বিশ্বের অন্যতম দেশের কাতারে গিয়ে দাঁড়াবে বাংলাদেশ।

সাধন চন্দ্র মজুমদার আরও বলেন, দেশের অর্থনৈতিক উন্নতির অন্যতম পথ কৃষি। এ জন্য কৃষকের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য দিয়ে যাচ্ছে সরকার।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত কৃষি প্রণোদনা বিষয়ক সভায় বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার, উপজেলা কৃষি কর্মকর্তা মজিবুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে বক্তব্য শেষে প্রধান অতিথি উপজেলার তিন হাজার ৮৮০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে ৩৬ হাজার ২৮০ কেজি বিভিন্ন রবি শস্যের বীজ ৪০ হাজার ৮০০ কেজি ডিএপি ও ৩৭ হাজার ৫০ কেজি এমওপি সার বিতরণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App