×

খেলা

বাংলাদেশ সফরে পাকিস্তানের দল ঘোষণা, সরে গেলেন হাফিজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০২১, ১১:৪৮ পিএম

বাংলাদেশ সফরে পাকিস্তানের দল ঘোষণা, সরে গেলেন হাফিজ

আসন্ন বাংলাদেশ সফরকে সামনে রেখে পিসিবির ১৮ সদস্যের দল ঘোষণা

বাংলাদেশ সফরে আসছেন না মোহাম্মদ হাফিজ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবির) টি-টোয়েন্টি স্কোয়াডে এই অলরাউন্ডারকে ছাড়াই শক্তিশালী দল নির্বাচন করেছে পাকিস্তান। হাফিজ ছাড়া চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডই বাংলাদেশে আসছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে। এদিকে হাফিজ না থাকায় ডাক পড়েছে ফর্মে থাকা ইফতিখার আহমেদের। একই সঙ্গে যোগ করা হয়েছে হায়দার আলী ও খুশদিল শাহকে।

সোমবার (৮ নভেম্বর) রাতে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড ঘোষণা করেছে পিসিবি। প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিমের সঙ্গে আলোচনা করে বাংলাদেশ সফর থেকে সরে দাঁড়িয়েছেন হাফিজ। এই অলরাউন্ডার তরুণ ক্রিকেটারদের সুযোগ করে দিতে ‘বিশ্রাম’ নিয়েছেন। হাফিজের বিশ্বাস, এই সফর তরুণ ক্রিকেটারদের আন্তর্জাতিক ক্রিকেটে মানিয়ে নিতে ভূমিকা রাখবে।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টির সঙ্গে দুটি টেস্টও খেলবে পাকিস্তান। শুরুটা হবে কুড়ি ওভারের লড়াই দিয়ে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তিনটি টি-টোয়েন্টি যথাক্রমে ১৯, ২০ ও ২২ নভেম্বর। এরপর ২৬ নভেম্বর চট্টগ্রামে প্রথম টেস্ট ও ৪ ডিসেম্বর শেষ টেস্ট ঢাকায়। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হচ্ছে ১৪ নভেম্বর। পাকিস্তান ফাইনাল খেললে পরদিনই বাংলাদেশের উদ্দেশে উড়ে আসার কথা। সরাসরি দুবাই থেকে ঢাকায় আসবেন বাবর আজমরা।

পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলী, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোাহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), মোহাম্মদ ওয়াসিম, সরফরাজ আহমেদ (উইকেটকিপার), শাহীন আফ্রিদি, শাহনওয়াজ দাহানি, শোয়েব মালিক, উসমান কাদির।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App