×

জাতীয়

সারাদেশে প্রতিবাদ ছড়িয়ে দিতে হবে: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০২১, ০১:৫৯ পিএম

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি সরকারের সাজানো মন্তব্য করে সবাইকে জেগে উঠার আহ্বান জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, সারাদেশে প্রতিবাদ ছড়িয়ে দিতে হবে। জনগণকে জাগিয়ে তুলতে হবে। আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন জনগণের কষ্ট বাড়বে, ভোগান্তি বাড়বে। জনগণ আরও অসহায় হবে, গরিব থেকে আরও গরিব হবে।

সোমবার (৮ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে এ মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপির যৌথ উদ্যোগে ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে’ এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় মির্জা ফখরুল বলেন, সরকারের ‘লুটপাট নীতির’ কারণে প্রতিদিন দেশে দরিদ্র মানুষের সংখ্যা বেড়েই চলেছে।

তিনি আরও বলেন, সরকারের চরিত্র হচ্ছে লুট করা। সরকার একদিকে অর্থনীতিকে লুট করছে। অন্যদিকে জনগণের পকেট কেটে নিজেদের পকেট ভারী করছে। আপনারা দেখেছেন, হাজার হাজার কোটি টাকা তারা পাচার করেছে।

তিনি বলেন, করোনা শুরুর আগে এদেশের দরিদ্র মানুষের সংখ্যা দুই কোটি ছিলো। এখন দরিদ্র হয়েছে তিন কোটি ৪৮ লাখ। প্রতিদিন দরিদ্র মানুষ বাড়ছে। সুতরাং সাধারণ মানুষ দিনের পর দিন গরিব থেকে গরিব হচ্ছে।

তিনি বলেন, সেজন্য এ সরকারকে সরাতে জনগণকে মাঠে নামাতে হবে। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে এই ভয়াবহ দানবীয় সরকারকে গদি থেকে সরে যাওয়ার জন্য জনগণকে ঐক্যবদ্ধ করি এবং গণবিস্ফোরণের মধ্য দিয়ে ওদের সরিয়ে আমরা দেশে সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক রাষ্ট্র ও গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করি।

ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান যৌথ সভাপতিত্বে ও উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের রফিকুল আলম মজনুর সঞ্চালনায় মানববন্ধনে মহানগর দক্ষিণের আহবায়ক আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, নাজিম উদ্দিন আলম, মীর সরফত আলী সপু, মোস্তাফিজুর রহমান বাবুল, হেলেন জেরিন খান, সেলিমুজ্জামান সেলিম, আমিরুজ্জামান শিমুল, অঙ্গসংগঠনের সাইফুল আলম নিরব, সুলতান সালাউদ্দিন টুকু, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, ফজলুল রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামল প্রমুখ বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App