×

জাতীয়

পাপিয়া দম্পতির বিরুদ্ধে অভিযোগ গঠন পিছিয়ে ৩০ নভেম্বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০২১, ০৩:৪১ পিএম

আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ গঠন পিছিয়ে আগামী ৩০ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (৮ নভেম্বর) মামলাটির অভিযোগ গঠনের দিন ধার্য থাকায় তাদেরকে আদালতে হাজির করা হয়। কিন্তু আসামীপক্ষের আইনজীবি শাখাওয়াত উল্যাহ ভূঁইয়া উপস্থিত না থাকায় সময় চেয়ে আবেদন করা হয়। পরে ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক মোহাম্মদ আলী হোসাইন অভিযোগ গঠনের জন্য নতুন দিন ধার্য করেন।

এরআগে গত ৬ অক্টোবর তাদের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ। এরপর অভিযোগ গঠনের জন্য আজকের দিনটি ধার্য করে মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-৩ এ বদলির আদেশ দেন বিচারক।

গত বছরের ২২ ফেব্রুয়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাল টাকা বহন ও অবৈধ টাকা পাচারের অভিযোগে পাপিয়াসহ চারজনকে গ্রেফতার করে র‌্যাব। পরে পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে মোট ৬ কোটি ২৪ লাখ ১৮ হাজার টাকার অবৈধ সম্পদের অভিযোগে মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত বছরের ৪ আগস্ট দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থার উপ-পরিচালক শাহীন আরা মমতাজ বাদী হয়ে এ মামলাটি করেন।

এছাড়া পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে শেরেবাংলা নগর থানার মাদক ও অস্ত্র মামলা, গুলশান থানায় মানি লন্ডারিং মামলা, বিমানবন্দর থানার বিশেষ ক্ষমতা আইনে (জাল টাকার) মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে অস্ত্র মামলায় গত ১২ অক্টোবর পাপিয়া ও মফিজুর রহমানের ২০ বছর কারাদণ্ড দেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App