×

জাতীয়

জাল সার্টিফিকেট তৈরি চক্রের ৫ সদস্য রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০২১, ০৯:৩৭ পিএম

রাজধানীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে গ্রেপ্তার জাল সার্টিফিকেট তৈরি চক্রের পাঁচ সদস্যকে একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আসামিরা হলেন- অহিদুজ্জামান বাবু, তানভির আহম্মেদ, রাজু হাওলাদার, মো. খোকন ও শহীদুজ্জামান চৌধুরী।

সোমবার (৮ নভেম্বর) আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর তাদের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় দায়ের করা প্রতারণার মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচদিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। তবে আসামিপক্ষের আইনজীবীরা এর বিরোধিতা করে জামিন আবেদন করেন। পরে উভয়পক্ষের শুনানি শেষে বিচারক আসামিদের একদিনের রিমান্ড আদেশ দেন।

জানা যায়, গত ৬ নভেম্বর কামরাঙ্গীরচর থানার পশ্চিম রসুলপুর ও রমনা থানার সেগুনবাগিচা এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করে পুলিশ। এসময় তাদের কাছে থেকে বিভিন্ন শিক্ষা বোর্ড ও বিশ্ববিদ্যালয়ের নয়টি সার্টিফিকেট, সার্টিফিকেট তৈরির কাগজ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অফিসিয়াল প্যাড, একটি মনিটর, একটি সিপিইউ, একটি কালার প্রিন্টার ও ১০০ টাকার পাঁচটি স্ট্যাম্প জব্দ করা হয়। আসামিরা নিউমার্কেট এলাকায় আগ্রহীদের নাম-ঠিকানা সংগ্রহ করে কম্পিউটারের মাধ্যমে বিভিন্ন শিক্ষাবোর্ডের জাল সার্টিফিকেট তৈরি করত বলে স্বীকার করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App