×

রাজনীতি

কাল দেশব্যাপী ‘গণদাবি দিবস’ পালন সিপিবির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০২১, ০৯:২১ পিএম

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা নির্ধারণ, ঘুষ-দুর্নীতি-লুটপাট বন্ধ, ভোটাধিকার-গণতন্ত্র প্রতিষ্ঠা, সাম্প্রদায়িকতা নির্মূল, দুঃশাসনের অবসানের দাবিতে আগামীকাল মঙ্গলবার দেশব্যাপী ‘গণদাবি দিবস’ পালিত করবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

সোমবার (৮ নভেম্বর) এক বিবৃতিতে সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহম্মদ শাহ আলম এই কর্মসূচি পালনের জন্য দেশবাসির প্রতি আহবান জানিয়েছেন।

তারা বলেছেন, দ্রব্যমূল্যের পাগলা ঘোড়া জনজীবনকে পদদলিত করে সাধারণ মানুষের নাভিশ্বাস তুলে দিয়েছে। দ্রব্যমূল্যের চাপে মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। জীবনযাত্রার ব্যয়ের সঙ্গে মজুরির সামঞ্জস্যতা বিধানের জন্য ন্যূনতম জাতীয় মজুরি বিশ হাজার টাকা করতে হবে। ষড়যন্ত্রকারীদের সৃষ্ট ‘সাম্প্রদায়িক সন্ত্রাস’ দেশের সাম্প্রদায়িক সম্প্রীতিকে ছিন্ন ভিন্ন করে দিচ্ছে। সরকারের নিষ্ক্রিয়তা, নিষ্পৃহতা ও নিয়ন্ত্রণহীনতায় সাম্প্রদায়িক সন্ত্রাস হিন্দু সম্প্রদায়সহ দেশের অসম্প্রদায়িক মানুষের মনে ক্ষোভের সঞ্চার করেছে। ঘুষ-দুর্নীতি-লুটপাট যে কোনো সময়ের চেয়ে বেশি মাত্রায় ঘটছে বলে জানান তারা।

বাম নেতারা আরো বলেন, জনগণের এসব দাবি বাস্তবায়নের জন্য সিন্দাবাদের ভুতের মতো ঘাড়ে চেপে বসে থাকা আওয়ামী দুঃশাসনের জগদ্দল পাথর অপসারণ করতে হবে। বিকল্প শক্তির উত্থানের মাধ্যমে বিকল্প গড়ে দুঃশাসনকে পরাজিত করতে হবে।

সিপিবি ‘গণদাবি দিবস’ সফল করার জন্য পার্টির প্রতিটি প্রাথমিক শাখাকে জনগণকে সঙ্গে নিয়ে সভা-সমাবেশে, মিছিল, গণডেপুটেশন, বিক্ষোভ প্রভৃতি কর্মসূচি পালনের আহ্বান জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App