সারাদেশে প্রতিবাদ ছড়িয়ে দিতে হবে: ফখরুল

আগের সংবাদ

বিমানযাত্রীর কাছে মিলল ৬ কেজি ওজনের সাড়ে ৩ কোটি টাকার সোনা

পরের সংবাদ

মাসব্যাপী মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসব

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১ , ২:০৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৯, ২০২১ , ৪:২০ অপরাহ্ণ

মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ও অরুণ ফিল্ম সোসাইটির যৌথ আয়োজনে মাসব্যাপী মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসব প্রদর্শনীর আয়োজন করা হয় ১২টি জেলার ১৭ টি উপজেলায়। সোমবার (৮ নভেম্বর) মতলব উপজেলা মিলনায়তনে চলচ্চিত্র উৎসবের এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রদর্শিত হয় তারেক মাসুদ পরিচালিত মুক্তির গান, জহির রায়হান পরিচালিত স্টপ জেনোসাইড ও হুমায়ুন আহমেদ পরিচালিত আগুনের পরশমনি।

উৎসবে ৩০টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর নির্মিত ১১টি প্রামাণ্যচিত্রসহ মুক্তিযুদ্ধের উপর নির্মিত ৭টি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম ও বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য মো. নূরুল আমিন। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামূল কবীর, উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস।

মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসবের চলচ্চিত্র প্রদর্শনী হবে চাঁদপুর, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, পাবনা, বরিশাল, পটুয়াখালী, সিরাজগঞ্জ, জামালপুর, ময়মনসিংহ, পাবনা, মেহেরপুরসহ ১২ জেলার ১৭টি উপজেলায় মাসব্যাপী বিভিন্ন জেলার উপজেলায় মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়