আধুনিক জ্ঞাননির্ভর সম্প্রীতির জাতি গড়তে সরকার বদ্ধপরিকর: স্বরাষ্ট্রমন্ত্রী

আগের সংবাদ

ঢাকার খাল থেকে ৭৫ হাজার টন বর্জ্য অপসারণ

পরের সংবাদ

টস জিতে বোলিংয়ে ভারত

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১ , ৭:৪০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৮, ২০২১ , ৭:৪০ অপরাহ্ণ

সুপার টুয়েলভে সোমবার (৮নভেম্বর) আর কিছুক্ষন পর নামিবিয়ার বিপক্ষে মাঠে নামবে ভারত। এদিন দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের দলপতি বিরাট কোহলি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি কিংবা বিশ্বকাপ, ভারতের মুখোমুখি কখনো হয়নি নামিবিয়া। প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলছে নামিবিয়া। ম্যাচের পরিসংখ্যান এখানে উল্লেখ করা না গেলেও ভারতের তুলনায় নামিবিয়া যে, শিশু সেটি আগেই উল্লেখ করেছে ভারতের গণমাধ্যমগুলোই। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সেরা তিনে আছে ভারত। সেখানে ১৫তম স্থানে অবস্থান নামিবিয়ার। তবে নামিবিয়াকে একেবারে দুর্বল ভাবার অবকাশ নেই।

এদিকে সুপার টুয়েলভে গত ৭ নভেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে আফগানিস্তানের ম্যাচটিতেই ঝুলে ছিল ভারতের সেমিফাইনাল ভাগ্য। পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে আগেই ক্ষীণ হয়ে গিয়েছিল তাদের সেমির স্বপ্ন। তবুও একটা সুযোগ ছিল। আফগানদের বিপক্ষে কিউইরা হারলে নিট রান রেটে এগিয়ে থেকে সেমিতে যেতে পারত ভারত। কিন্তু আফগানরা গতকাল হারায় নামিবিয়ার বিপক্ষে ভারতের আজকের ম্যাচ হারিয়েছে গুরুত্ব। তবুও নিয়মরক্ষার ম্যাচে যে মাঠে নামতেই হয়।

রি-কেই/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়