×

জাতীয়

শুধু পুলিশ নয় কারাগারেও ডোপ টেস্ট করার সুপারিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ নভেম্বর ২০২১, ০৪:৫৫ পিএম

শুধু পুলিশ নয় কারাগারেও ডোপ টেস্ট করার সুপারিশ

রবিবার জাতীয় সংসদে সংশ্লিষ্ট স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

 মাদকাশক্তি বেগে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। একই সঙ্গে পুলিশ সদস্যদের মধ্যে ডোপ টেস্ট প্রক্রিয়া আরো জোরদার করা, শিক্ষা প্রতিষ্ঠান ও জেলা কারাগারকে ডোপ টেস্টের আওতায় আনাসহ স্কুল ও কলেজের সামনে/গেটে পান/সিগারেটের দোকানসহ অন্য কোন দোকান স্থাপন না করতে পারে সে বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় হতে শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি দেয়ার জন্য সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রবিবার (৭ নভেম্বর) জাতীয় সংসদে সংশ্লিষ্ট স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করেছে।

একাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮তম বৈঠক কমিটির সভাপতি মো. শামসুল হক টুকু’র সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এবং বেগম রুমানা আলী অংশগ্রহণ করেন।

কমিটি ১৬তম ও ১৭তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করে। একই সাথে ১৭তম বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ণ ও অগ্রগতির বিষয়ে কমিটিকে অবগত করা হয়। বৈঠকে বাংলাদেশ পুলিশের সার্বিক কার্যক্রম এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সার্বিক কার্যক্রমের উপর প্রতিবেদন উপস্থাপন এবং আলোচনা করা হয়। কমিটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে জেলা পর্যায়ে মাদক বিরোধী সভা করা যা পর্যায়ক্রমে উপজেলায় সভা করার জন্য কমিটি সুপারিশ করে।

৭ নভেম্বর বাংলাদেশের ইতিহাসে একটি কালো দিন এবং বীর মুক্তিযোদ্ধা সৈনিক ও অফিসার হত্যা দিবস। এ দিনে শাহাদাতবরণকারী সকলের আত্মার মাগফেরাত কামনা করা হয়। কমিটি এ জঘণ্যতম হত্যার নিন্দা জানায়। বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিব, পুলিশ মহাপরিদর্শক এবং দুই বিভাগের অধীনস্থ সংস্থাসমূহের প্রধানগণ ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App