×

জাতীয়

খালেদাকে আবারও দেশের বাইরে চিকিৎসার পরামর্শ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ নভেম্বর ২০২১, ০৭:৪৩ পিএম

২৬ দিন ঢাকার বসুন্ধরার এভারকেয়ার হাসপাতাল চিকিৎসা নেওয়ারা পর রবিবার (৭ নভেম্বর) বিকেলে নিজ বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। শারীরিক অবস্থ্যা সাংবাদিকদের তার ব্যক্তিগত চিকিৎসকদের ডা. এ জেড এম জাহিদ হোসেন জানান, দেশি বিদেশি চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা আবারো দেশের বাইরে চিকিৎসার পরামর্শ দিয়েছেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া আগে থেকে বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন, আছেন। উনার সুচিকৎসার হয়নি চার বৎসর যাবত। তিনি যখন জেলখানায় ছিলেন তখন সত্যিকার অর্থে কোনো সুচিকিৎসার বন্দোবস্ত করা হয়নি। এ অবস্থায় উনার সুচিকিৎসা অত্যন্ত জরুরি।

ডা. এ জেড এম জাহিদ হোসেন, পরবর্তি চিকিৎসা একটি মাল্টি ডিসিপ্লিনারি অ্যাডভান্স ডেভেলাপ সেন্টারে যেনো হয় সে বিষয়ে এবারো চিকিৎসকরা পুনরায় পরামর্শ দিয়েছেন।

তিনি বলেন, বিদেশে যাওয়ার জন্য খালেদা জিয়ার পরিবার আবেদন করেছিলো। পরবর্তিতে সেটি কিন্তু বাস্তবতার মূখ দেখে নাই। এবার যখন প্রায় ৬ সপ্তাহ যাবত উনার গায়ে একটু একটু করে জ্বর আসছিলো যার পরিপেক্ষিতে চিকিৎসকরা আবারো পরীক্ষা-নিরীক্ষার হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। ১২ অক্টোবর হাসপাতালে ভর্তি হবার পর ২৬ দিন তিনি আজ বাসায় ফিরেছেন।

তিনি আরো বলেন, বেগম জিয়া আল্লাহ কাছে দোয়া চেয়েছেন যাতে সুচিকৎসার মাধ্যমে আবারো আপনাদের কাছে ফেরত আসতে পারেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App