×

সারাদেশ

পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০২১, ০১:৫৬ পিএম

পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস

শনিবার পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৪ দশমিক চার ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা পরিমাপ করা হয়। ছবি : ভোরের কাগজ

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে গত কয়েকদিন ধরে রাতের তাপমাত্রা ওঠানামা করছে। একদিনের ব্যবধানে তাপমাত্রা দশমিক ছয় ডিগ্রি কমে দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেতুঁলিয়ায় রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক চার ডিগ্রি সেলসিয়াস। শনিবার (৬ নভেম্বর) সকাল ৯টায় জেলার তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে এ তাপমাত্রা রেকর্ড করা হয়।

এদিন বেলা ১২টায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৮ দশমিক আট ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। কিছুদিন ধরে দিন ও রাতের তাপমাত্রার বেশ পার্থক্য দেখা যাচ্ছে। সূর্যোদয়ের সাথে সাথে তাপমাত্রা বাড়লেও বেলা গড়িয়ে সন্ধ্যা হতেই ঠাণ্ডা অনুভূত হচ্ছে। সন্ধ্যার পরে হালকা শীতের কাপড় গায়ে দিয়ে বাইরে বের হচ্ছে সাধারণ মানুষ। রাতের তাপমাত্রা কমে ২০ থেকে ১৪ ডিগ্রিতে ওঠানামা করছে। ঘন কুয়াশায় ঢেকে যাচ্ছে রাস্তাঘাট। রাতে কাঁথা কিংবা কম্বল গায়ে মুড়িয়ে ঘুমাচ্ছে মানুষ।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ বলেন, গত কয়েক দিন ধরে উত্তরের এ সীমান্ত উপজেলায় তাপমাত্রা অনেকটাই নেমে এসেছে। চলতি মৌসুমেও দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেতুঁলিয়ায় রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক চার ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিনে মধ্যে এ অঞ্চলের তাপমাত্রা আরও কমতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App