×

সারাদেশ

পঞ্চগড়ে মেডিকেল কলেজের দাবিতে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০২১, ০৪:১১ পিএম

পঞ্চগড়ে মেডিকেল কলেজের দাবিতে মানববন্ধন

শনিবার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে পঞ্চগড়-ঢাকা মহাসড়কের পাশে দাঁড়িয়ে ঘন্টাব্যাপী এই মানববন্ধন পালন করা হয়। ছবি: ভোরের কাগজ

পঞ্চগড়ে মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৬ নভেস্বর) দুপুরে পঞ্চগড়ে মেডিকেল কলেজ ও হাসপাতাল বাস্তবায়ন পরিষদ বেশ কয়েকটি সেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে পঞ্চগড়-ঢাকা মহাসড়কের পাশে দাঁড়িয়ে ঘন্টাব্যাপী এই মানববন্ধন পালন করে। মানববন্ধনে রক্তিম পঞ্চগড়, টিম ভলান্টিয়ার, গড়িনাবাড়ি রক্তের বন্ধন, ইশা ব্লাড ব্যাংক, দিশারী নাট্যগোষ্ঠী, জাগ্রত পঞ্চগড় সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, সেচ্ছাসেবী সংগঠনের নেতা-কর্মী সহ বিভিন্ন স্তরের সাধারণ মানুষ অংশ নেয়।

পঞ্চগড়ে মেডিকেল কলেজ ও হাসপাতাল বাস্তবায়ন পরিষদের উপদেষ্টা একেএম আনোয়ারুল খায়েরের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনটির আহ্বায়ক নয়ন তানবিরুল বারি, সদস্য সচিব তাছনিমুল বারি, উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি শফিকুল ইসলাম, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম, সিনিয়র সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ, শিল্পকলা একাডেমির নির্বাহী কমিটির সদস্য আবুল কালাম আজাদ, জলবায়ু কর্মী সেলিম রহমান, পঞ্চগড় ডিবেট ক্লাবের রুহুল আমিন, দিশারী নাট্যগোষ্ঠীর আহ্বায়ক রফিকুল ইসলাম, রক্তবন্ধুর আহ্বায়ক রাব্বী আমিন, জাগ্রত পঞ্চগড়ের আহ্বায়ক সাজ্জাদ হোসেন, গরিনাবাড়ি রক্তের বন্ধনের আহ্বায়ক আল মামুন সহ বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের নেতা ও কর্মীরা বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন, পঞ্চগড় অত্যন্ত সম্ভাবনাময় জেলা। এই জেলায় মেডিকেল কলেজ ও হাসপাতাল প্রতিষ্ঠা হলে চিকিৎসা সেবার নতুন দিগন্ত উম্মোচন হবে। সেই সঙ্গে এই এলাকা সহ দেশ বিদেশের অনেক শিক্ষার্থী পড়াশোনা করতে পারবে। এছাড়া জেলায় কোনো দূর্ঘটনা ঘটলে রোগীদের রংপুর সহ বাইরে চিকিৎসা সেবা নিতে যেতে হচ্ছে। এতে রোগীরা জীবন সংকটে পড়ছেন। সময় নষ্টের পাশাপাশি অর্থের অপচয় হচ্ছে মানুষের। এখানে মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপন করা হলে মানুষের জীবন রক্ষার পাশাপাশি সময় ও অর্থ সাশ্রয় হবে।

এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি ও সহায়তা কামনা করেন বক্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App