×

শিক্ষা

গুচ্ছভর্তির ফল পুনর্নিরীক্ষণের আবেদন ফি ২ হাজার টাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০২১, ০৯:৩৮ পিএম

প্রথমবারের মতো সম্পন্ন হওয়া দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক ২০২০-২১ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ শুরু হচ্ছে কাল (৭ নভেম্বর)। ২ হাজার টাকা ফি প্রদানের মাধ্যমে আবেদন করা যাবে আগামী ১১ নভেম্বর পর্যন্ত। শনিবার (৬ নভেম্বর) গুচ্ছ ভর্তিসংক্রান্ত অফিসিয়াল ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করা যাবে রোববার (৭নভেম্বর) দুপুর ১২টা থেকে বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত।ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য শিক্ষার্থীদেরকে ২ হাজার টাকা দিয়ে আবেদন করতে হবে। তবে ফলাফল পরিবর্তন হলে আবেদনকারী সমুদয় টাকা ফেরত পাবেন। আরও বলা হয়, পুনঃনিরীক্ষণের ফলাফল আবেদনকারীর মুঠোফোন নম্বরে খুদে বার্তার মাধ্যমে জানানো হবে।

এরআগে গত ১৭ অক্টোবর বিজ্ঞান অনুষদের (এ ইউনিট) পরীক্ষার মধ্য দিয়ে এবারের গুচ্ছ ভর্তি পদ্ধতির যাত্রা শুরু হয়। এরপর ২৪ অক্টোবর মানবিক অনুষদের (বি ইউনিট) পরীক্ষা শেষে ২৬ অক্টোবর বিকেল ৫টায় ফলাফল দেওয়া হয়। তবে বি ইউনিটের ফলাফল প্রকাশের পরই শিক্ষার্থীরা অভিযোগ করতে থাকেন ও ফল চ্যালেঞ্জের সুযোগ দেওয়ার দাবি জানান।

এ আবেদনের প্রেক্ষিতে গুচ্ছের সকল পরীক্ষা শেষ হলে পুনঃনিরীক্ষণের ব্যবস্থা করা হবে বলে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি জানায়। এরপর গত ১ নভেম্বর বাণিজ্য অনুষদের (সি ইউনিট) পরীক্ষার মধ্য দিয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা সম্পন্ন হয় । তবে সি ইউনিটের ফলাফল ঘিরেও শিক্ষার্থীরা ছিল অসন্তুষ্ট। শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে ফলাফল চ্যালেঞ্জের সুযোগ দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App