×

খেলা

এমন ক্রিকেট বোর্ডের জন্য লজ্জা লাগে: সাবের হোসেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০২১, ০৫:৩৫ পিএম

এমন ক্রিকেট বোর্ডের জন্য লজ্জা লাগে: সাবের হোসেন

বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন এবং সাবেক সভাপতি ও বর্তমান সাংসদ সাবের হোসেন চৌধুরী। ছবি : সংগৃহীত

বিশ্বকাপে টানা ব্যর্থতার পর সমালোচনার মুখে পড়েছে দেশের ক্রিকেট। সমর্থক, বিশ্লেষক, সাবেক ক্রিকেটার সবাই কাঠগড়ায় তুলছেন ক্রিকেটার ও ক্রিকেট বোর্ডকে। এবার এই তালিকায় যোগ দিলেন বিসিবির সাবেক সভাপতি ও সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নাজমুল হাসান পাপনের নেতৃত্বাধীন ক্রিকেট বোর্ডকে ধুয়ে দিয়েছেন তিনি। এবারের বিশ্বকাপের সুপার টুয়েলভে একটি ম্যাচও জিততে পারেনি মাহমুদউল্লাহ রিয়াদের দল। পাপনের অধীনে খেলা বিশ্বকাপে পরিস্থিতি দিন দিন আরও খারাপ হচ্ছে বলে মনে করেন সাবের হোসেন চৌধুরী।

নিজের টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, ‘জনাব পাপনের অধীনে বাংলাদেশ ৪টা বিশ্বকাপ খেলে ফেললো। দিনকে দিন অবস্থা খারাপ থেকে আরও খারাপ হয়েছে। সবচেয়ে বেশি সময় ধরে থাকা বিসিবির সভাপতি সবচেয়ে অযোগ্যও বটে।’

বিসিবির সাবেক সভাপতি যোগ করেন, ‘দোষটা সবসময় অন্য কারো হয়, কিন্তু তিনিই আমাদের ক্রিকেটটাকে মাটিতে নামিয়েছেন। লজ্জা লাগে যে আমাদের এমন একটা নির্লজ্জ ক্রিকেট বোর্ড রয়েছে।’

১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত বিসিবির সভাপতি ছিলেন সাবের হোসেন। তার সময়েই ২০০০ সালের জুন মাসে বাংলাদেশ আইসিসির পূর্ণ সদস্য পদ এবং টেস্ট স্ট্যাটাস পায়। দেশের ক্রিকেটের উন্নয়ন এবং বিশ্ব ক্রিকেটে অবদানের স্বীকৃতিস্বরূপ ২০০২ সালের অক্টোবর মাসে লন্ডনে মেরিলেবোন ক্রিকেট ক্লাব আজীবন সদস্যপদ প্রদান করে সাবের হোসেনকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App