×

অপরাধ

নওগাঁয় গরু বিক্রির টাকার লোভে মাকে খুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০২১, ০৭:৪৬ পিএম

নওগাঁয় গরু বিক্রির টাকার লোভে মাকে খুন

মাকে হত্যার দায়ে গ্রেপ্তার সবুজ হোসেন ও স্ত্রী রোখসানা খাতুন। ছবি : সংগৃহীত

নওগাঁর বদলগাছি উপজেলায় ছবি বেগম (৪৮) নামে এক নারীকে তার ছেলে ও তার স্ত্রী মিলে শ্বাসরোধে হত্যা করেছেন। মায়ের কাছ থেকে গরু বিক্রির টাকা কেড়ে নিতে তারা এ খুন করেন বলে জানা গেছে।

এ ঘটনায় নিহত ছবির ছোট ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে থানায় হত্যা মামলা করেছেন।

মামলার পর ঘাতক সবুজ হোসেন ও তার স্ত্রী রোখসানা খাতুনকে গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা এ হত্যার কথা স্বীকার করেছেন। শুক্রবার (৫ নভেম্বর) সকালে মামলার তদন্তকারী কর্মকর্তা বদলগাছি থানার পরিদর্শক (তদন্ত) রায়হান হোসেন এসব জানিয়েছেন।

রায়হান হোসেন বলেন, সবুজের মা ছবি বেগমের কাছে গরু বিক্রির ৫৪ হাজার টাকা ছিল। মায়ের কাছ থেকে সবুজ গরু বিক্রির টাকাগুলো চাচ্ছিলেন। ছেলে টাকা চুরি করবে ভেবে ছবি গরু বিক্রির টাকা ঘরে না রেখে সব সময় নিজের কোমরে রাখতেন। বৃহস্পতিবার বিকেলে ছবি ঘাস কাটতে বাড়ির পাশে একটি ধানক্ষেতে গেছিলেন। ছেলে সবুজ ও তার স্ত্রী রোখসানাও ছবির সঙ্গে একই ক্ষেতে ঘাস কাটছিলেন। সেখানে সবুজ তার মায়ের কাছে গরু বিক্রির টাকাগুলো আবারও চান।

এ নিয়ে ধানক্ষেতে মা ও ছেলের মধ্যে ঝগড়া হয়। এ সময় সবুজ তার স্ত্রী রোখসানার সহায়তায় গলায় গামছা পেঁচিয়ে মাকে হত্যা করে গরু বিক্রির টাকার বের করে নেন। এরপর তারা মায়ের লাশ ধানক্ষেতে ফেলে রেখে বাড়িতে আসেন।

ওই দিন বিকাল সাড়ে পাঁচটার দিকে এক ব্যক্তি বাড়িতে যাওয়ার পথে ছবিকে ধানক্ষেতে পড়ে থাকতে দেখেন। এরপর গ্রামবাসী এসে ছবিকে মৃত অবস্থায় দেখতে পান। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে।

প্রাথমিক অবস্থায় ছবির স্বামী, ছেলে ও ছেলের স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়। জিজ্ঞাসাবাদের পর নিহত ছবির স্বামীকে ছেড়ে দেওয়া হয়।

এ ঘটনায় ছবির ছোট ভাই সাইফুল ইসলামের করা হত্যা মামলায় সবুজ ও তার স্ত্রীকে গ্রেপ্তার দেখানো হয়েছে। শুক্রবার স্বীকারোক্তিমূলক জবানবন্দির জন্য দুজনকে আদালতে তোলা হবে।

বদলগাছি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুল ইসলাম বলেন, ছবি হত্যার রহস্য উদ্ঘাটন হয়েছে। গরু বিক্রির টাকা ছিনিয়ে নিতে ছবিকে তার ছেলে ও ছেলের স্ত্রী দুজন মিলে শ্বাসরোধে হত্যা করেন। পুলিশের জিজ্ঞাসাবাদে তারা হত্যার কথা স্বীকার করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App