×

খেলা

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় ডোয়েন ব্র্যাভোর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০২১, ১১:১২ এএম

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় ডোয়েন ব্র্যাভোর

ডোয়েন ব্র্যাভো

শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০ রানে পরাজয়ের সঙ্গে সঙ্গেই দীর্ঘ পাঁচ বছর বিশ্বচ্যাম্পিয়ন থাকার পর টি-টোয়েন্টি ক্রিকেটের মুকুট হারানো পাকা হয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজের। টুর্নামেন্টে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের বিদায়ের দিনই আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজের বিদায়ের কথা ঘোষণা করলেন ডোয়েন ব্র্যাভো। খবর হিন্দুস্তান টাইমস।

চলতি বিশ্বকাপে শনিবার (৬ নভেম্বর) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচের পরই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন ব্র্যাভো। ৩৮ বছর বয়সী উইন্ডিজ অলরাউন্ডার জানান, ‘আমার মনে হয় সময় চলে এসেছে। প্রচুর চড়াই উতরাই পার করে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৮ বছর ধরে খেলেছি। পিছন ঘুরে তাকালে এতদিন ধরে ক্যারিবিয়ান লোক এবং আমাদের এলাকার প্রতিনিধিত্ব করার সুযোগ পাওয়ায় আমি কৃতজ্ঞ। আমাদের যুগের যে সব ক্রিকেটাররা রয়েছে, তারা বিশ্বক্রিকেটে নিজেদের ছাপ ছাড়তে সক্ষম হয়েছে এবং পাশপাশি খেতাবও জিতেছে। এর জন্য আমি গর্বিত।’

ব্র্যাভো ২০১২ ও ২০১৬ সালে উইন্ডিজের বিখ্যাত বিশ্বকাপজয়ী দুই দলের সদস্য ছিলেন। ক্যারিবিয়ানদের হয়ে মোট ৯০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ১২৪৫ রান করার পাশপাশি ৭৮টি উইকেটও নিয়েছেন তিনি। ২০১৮ সালে প্রথমবার অবসরের ঘোষণা করলেও, ব্র্যাভো ২০১৯ সালে ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রত্যাবর্তন ঘটান। কিছুদিন আগে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজের সময়ই ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কায়রন পোলার্ড জানিয়েছিলেন ওটাই ক্যারিবিয়ানভূমে ব্র্যাভোর শেষ সিরিজ। সেই কথাই সত্য প্রমাণিত হল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App