×

সারাদেশ

হাটহাজারীতে ইউপি নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়ন বাতিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২১, ০৯:২০ পিএম

ইউনিয়ন পরিষদ নির্বাচনে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ১৩টি ইউনিয়নে চেয়ারম্যান ও সাধারণ সদস্য পদে প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষ হয়েছে। এতে অসম্পূর্ণ তথ্য, ঋণখেলাপিসহ নানা অসঙ্গতির কারণে মনোনয়নপত্র বাতিল হয়েছে ২০ প্রার্থীর।

উপজেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত তথ্য মতে, উপজেলার ১৩ টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হলেন ৫৭ জন, সাধারণ সদস্য (মেম্বার) পদে প্রার্থী ৫১৮ ও সংরক্ষিত আসনে প্রার্থী হলো ১০৩। বৃহস্পতিবার (৪ নভেম্বর) মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিনে বাদ পড়েছেন ৪ চেয়ারম্যান প্রার্থী ও ১৪ জন সাধারণ সদস্য এবং সংরক্ষিত আসনের ২ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে, ১১ নাম্বার ফতেপুর ইউনিয়ন পরিষদের ইসলামি ফ্রন্টের মনোনীত দলীয় প্রার্থী মো. সেকান্দর মিয়া, (ঋণখেলাপির জামিনদার), ৩ নং মির্জাপুর ইউপির চেয়ারম্যান প্রার্থী ইসলামী আন্দোলনের দলীর মনোনীত মো. ওসমানগনী, (ঋণখেলাপি), ৯ নং ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী উম্মে কুলসুমা, (মনোনয়নপত্রে তথ্য অসম্পূর্ণ), ৮ নং মেখল ইউনিয়নে ইসলামি আন্দোলনের চেয়ারম্যান প্রার্থী কাজী মোহাম্মদ নাছির উদ্দীন, (মনোনয়নপত্রে তথ্য অসম্পূর্ণ)।

সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে বাতিল হওয়া প্রার্থীরা হলেন, ফতেপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের বেশিভাগ প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চাকরি করার কারণে । তারা হলেন, ১ নং ওয়ার্ডের কাউছার, মো. রফিক, ওই ইউনিয়নের ২নং ওয়ার্ডে তাজউদ্দীন, শুক্কুরমিয়া, মো. হোসেন, মো. সুমন, ৩ নং ওয়ার্ডের রাশেদুল আলম, জগির। সংরক্ষিত আসনের প্রার্থী (ফতেপুর) সীমা পারভীন ঝর্ণা, চিকনদন্ডী ইউনিয়নের উর্মিলা সেন (সংরক্ষিত আসন) ৭ নং ওয়ার্ডের সৈয়দ মোহাম্মদ হোসাইন, আজিম উদ্দিন, গুমানমদ্দন ইউনিয়নের ৭নং ওয়ার্ডের রাশেদুল ইসলাম ও দ্বীন মোহাম্মদ, দক্ষিণ মার্দাশার ৫ নং ওয়ার্ডের আহমদ উল্লাহ্, ছিপাতলী ইউনিয়নের ২ নং ওয়ার্ডের মো. নাসিম উদ্দিন।

বাতিলকৃত চেয়ারম্যান ও সাধারণ সদস্য পদে প্রার্থীরা ৩ দিনের মধ্যে আপিল করতে পারবেন বলে জানিয়েছেন হাটহাজারী উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইয়েদ মো. আনোয়ার খালেদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App