×

জাতীয়

ভোটে দাঁড়ানোর ইচ্ছা হলে ঋণ পরিশোধ করা উচিত: হাইকোর্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২১, ০৭:১৩ পিএম

ভোটে দাঁড়ানোর ইচ্ছা হলে ঋণ পরিশোধ করা উচিত: হাইকোর্ট

হাইকোর্ট। ফাইল ছবি

ঋণখেলাপি হয়েও যারা ভোটে দাঁড়াতে চান, সেটি না পেরে আবার আদালতের শরণাপন্ন হন- তাদের আইনী অধিকার থাকা উচিত নয় বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার ইউপি নির্বাচনে মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে এক প্রার্থীর করা রিট আবেদনের শুনানিতে হাইকোর্ট এমন মন্তব্য করেন।

শুনানি শেষে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রিট আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেন।

আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউপি নির্বাচন। ওই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য পদে মনোনয়নপত্র বাতিল হওয়া মহিউদ্দিন সিদ্দিকী এ রিট আবেদন করেন।

নির্বাচন কমিশন বলছে, ওয়ান ব্যাংকের চট্টগ্রাম ইপিজেড শাখার তথ্য অনুযায়ী মহিউদ্দিন সিদ্দিকী ঋণখেলাপি। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা অনুযায়ী তার মনোনয়নপত্র গ্রহণযোগ্য নয়। এ কারণ দেখিয়ে গত ২৫ অক্টোবর চট্টগ্রামের নির্বাচন কমিশন কার্যালয় মহিউদ্দিন সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করে। পরে আপিল কর্তৃপক্ষও তা বহাল রাখে।

ওই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করেই হাইকোর্টে রিট আবেদন করেন মহিউদ্দিন সিদ্দিকী। আদালতে তার পক্ষে শুনানি করেন আইনজীবী রেজাউল হোসাইন মোরশেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App