×

সারাদেশ

নদীগর্ভে বিলীন ঘর, নৌকায় সন্তান জন্ম দিলেন নারী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২১, ০৯:৫২ পিএম

নদীগর্ভে বিলীন ঘর, নৌকায় সন্তান জন্ম দিলেন নারী

বুধবার শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ও আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের বন্যতলা এলাকায় নৌকার ওপর সন্তান জন্ম দিচ্ছেন মিনারা খাতুন। ছবি : সংগৃহীত

নদীর বেড়িবাঁধ ভেঙে বিলীন হয়ে গেছে ইয়াকুব আলীদের ঘরবাড়ি। আশ্রয়ের জন্য ছোটাছুটি করেও লাভ হয়নি। বসবাস করছেন নৌকার ওপর। সাত সদস্যের পরিবার নিয়ে এক বছরের বেশি সময় ধরে প্রতাপনগরের বন্যতলা এলাকায় বসবাস করছেন। এমনই ঘরহারা পরিবারে এসেছে নতুন সদস্য।

সাতক্ষীরার প্রতাপনগরের বন্যতলা এলাকায় ঘরবাড়ি হারানো দম্পতির সন্তানের জন্ম হয়েছে নৌকার ওপর। শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ও আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের বন্যতলা এলাকায় এ ঘটনা ঘটে। বুধবার (৩ নভেম্বর) রাতে ওই ছেলে সন্তানের জন্ম হয়েছে। বর্তমানে মা ও ছেলে সুস্থ আছেন।

ওই সন্তানের বাবা ইয়াকুব আলী পেশায় মৎস্যজীবী। তিনি বলেন, আমি নদীতে মাছ ধরে জীবিকা নির্বাহ করি। বন্যতলা এলাকায় বাঁধ ভেঙে সব নদীতে চলে গেছে। সাত সদস্যের পরিবার নিয়ে মাছ ধরা নৌকার ওপর বসবাস করছি। স্ত্রী মিনার খাতুন গর্ভবতী ছিল। যাতায়াতের সুযোগ না থাকায় চিকিৎসকের কাছে নিয়ে যেতে পারিনি।

ইয়াকুব আরও বলেন, নদীর বেড়িবাঁধ ভেঙে বাস্তুচ্যুত হয়ে গেছি। যারা আর্থিকভাবে সচ্ছল তারা অন্যত্র চলে যাচ্ছে। কী করব? আমার কিছুই করার নেই। আমাদের যাওয়ার মতো জায়গা নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App