×

সারাদেশ

চারটি ভোল মাছের দাম ১৬ লাখ টাকা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২১, ০৯:৩৫ পিএম

চারটি ভোল মাছের দাম ১৬ লাখ টাকা!

বরগুনার পাথরঘাটায় চারটি ভোল মাছের দাম রাখা হয়েছে ১৬ লাখ টাকা। ছবি : ভোরের কাগজ

বরগুনার পাথরঘাটা বিএফডিসি পাইকারি মাছ বাজারে চারটি ভোল মাছ কিংবা দাতিনা মাছ বিক্রি হল ১৬ লাখ টাকায়। বৃহস্পতিবার (৪ নভেম্বর) বেলা একটার দিকে পাইকারি বাজারের আর কে ফিসের মৎস্য আড়ৎদার নজরুল ইসলাম প্রকাশ্যে নিলামে এই মাছ চারটি বিক্রি করেন। মাছ চারটির ওজন হয়েছে ৮৭ কেজি। বিএফডিসি বাজারের চালানী মৎস্য পাইকার মোস্তফা আলম নগদ টাকায় মাছগুলো ক্রয় করেন বলে জানা যায়।

মৎস্য ব্যবসায়ী নজরুল ইসলাম জানান, তার এক দাদন নেয়া জেলে বেল্লাল হোসেন, সুন্দরবন সংলগ্ন সাগরে কোড়াল মাছ ধরার জন্য মঙ্গলবার রাতে জাল ফেলেন। দুই ঘণ্টা পর জাল তুললে ওই জালে চারটি মাছ ধরা পরে। বৃহস্পতিবার দুপুরের দিকে জেলেরা ওই মাছ পাথরঘাটা বিএফডিসি পাইকারি মাছ বাজারে আনলে ১২ জন পাইকারি মাছ ক্রেতা অংশ নেয়। পরে সর্বোচ্চ ডাকে মোস্তফা আলম মাছ ক্রয় করেন। মাছ চারটি প্রতি মণ আট লাখ টাকা করে দাম পড়েছে।

মোস্তফা আলম বলেন, এ মাছ আমার বৈজ্ঞানিক নাম জানা নেই তবে জেলেদের ভাষায় অনেকে বলে দাতিনা আবার কেহ বলে ভোল মাছ বলে বাংলাদেশে বিক্রি হয়। মাছগুলো আমি ভারতের বাজারে বিক্রি করব। এই মাছে আমার লাখ টাকার মতো ব্যাবসা হতে পারে। মাছগুলো দেখতে কোরাল মাছের মতো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App