×

সারাদেশ

পাঁচ টনের পরিবর্তে ২৫ টন নিয়ে ব্রিজ ভেঙে ট্রাক খাদে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২১, ০৮:৩৯ পিএম

পাঁচ টনের পরিবর্তে ২৫ টন নিয়ে ব্রিজ ভেঙে ট্রাক খাদে

বুধবার মালিপাড়া-মুনসুরনগর সড়কের ব্রাহ্মণজানি বাজার এলাকায় ভোরে এ ঘটনা ঘটে। ছবি: ভোরের কাগজ

পাঁচ টন ধারণক্ষমতার একটি ট্রাকে ২০ টনের বেশি ওজন নিয়ে বেইলি ব্রিজ পারাপারকালে ব্রিজটি ভেঙে খাদে পড়ে যায় ট্রাকটি। বুধবার (৩ নভেম্বর) জামালপুরের সরিষাবাড়ী থেকে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলাগামী মালিপাড়া-মুনসুরনগর সড়কের ব্রাহ্মণজানি বাজার এলাকায় ভোরে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, ৪০০ বস্তা সিমেন্ট নিয়ে একটি ট্রাক বেইলি ব্রিজ পার হওয়ার সময় ব্রিজটি ভেঙে ট্রাকটি খাদে পড়ে যায়। এ সময় ট্রাকের চালক ও সহকারী গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় পার্শ্ববর্তী কাজিপুর উপজেলার কয়েকটি গ্রামের সঙ্গে সরিষাবাড়ী উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।

স্থানীয়রা আরও জানায়, দুই বছর আগে প্রবল বন্যার স্রোতে ব্রিজটি ক্ষতিগ্রস্ত হয়। পরে সেখানে সাময়িকভাবে চলাচলের জন্য একটি বেইলি ব্রিজ নির্মাণ করে জামালপুরের সড়ক ও জনপথ বিভাগ। এ বেইলি ব্রিজে সর্বোচ্চ পাঁচ মেট্রিক টনের বেশি ওজন পরিবহন নিষিদ্ধ ছিল। কিন্তু এ নিষেধাজ্ঞা অমান্য করে ব্রাহ্মণজানি বাজারের ব্যবসায়ী আশরাফ আলী ট্রাকযোগে জামালপুর থেকে ৪০০ বস্তার সিমেন্ট আনায়ন করেন। ট্রাকের ওজন ছাড়াই শুধু সিমেন্টের ওজনই ছিল প্রায় ২০ মেট্রিক টন।

এ বিষয়ে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা বলেন, ব্রিজটি সড়ক ও জনপথ বিভাগের। এটি ভাঙার খবর পেয়ে সংশ্লিষ্ট বিভাগকে জানানো হয়েছে।

এ বিষয়ে জামালপুর সড়ক ও জনপথের (সওজ) নির্বাহী প্রকৌশলী খায়রুল বাশার মোহাম্মদ সাদ্দাম হোসেন বলেন, অতিরিক্ত মালামাল বোঝাই করে ট্রাক যাওয়ার কারণে ব্রিজটি ভেঙে পড়েছে। ইতোমধ্যেই এটি মেরামতের প্রক্রিয়া শুরু হয়েছে। ট্রাকটি উদ্ধার করতে চার-পাঁচ দিন সময় লাগতে পারে, সে জন্য ব্রিজটি পুনরায় সচল হতে কয়েক দিন সময় লাগবে বলেও তিনি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App