×

জাতীয়

এসটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২১, ০৯:৩৪ পিএম

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন- বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার দক্ষিণ এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিলের (এসটিআরসি) চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। এশিয়া-প্যাসিফিক টেলিকমিউনিটির (এপিটি) তত্ত্বাবধানে দক্ষিণ এশিয়ার টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিলের ২২তম সভায় তাকে সভাপতি নির্বাচিত করা হয়। ১-৩ নভেম্বর নভেম্বর এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় এসটিআরসিভুক্ত ৯টি দেশ যথাক্রমে- বাংলাদেশ, ভুটান, ভারত, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান, আফগানিস্তান, ইরান- এর টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থার প্রধানগণ, বিভিন্ন পর্যায়ের সরকারি-বেসরকারি কর্মকর্তা এবং এপিটি-এর সেক্রেটারি জেনারেল ও উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিন দিনব্যাপী ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত সভার বিভিন্ন সেশনে বাংলাদেশের পক্ষে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের নেতৃত্বে সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেন। কাউন্সিলের দ্বিতীয় দিনের সভায় ও ২৩তম বৈঠকে বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারকে বর্তমান মেয়াদে এসএটিআরসি’র ভাইস-চেয়ারম্যান এবং ২০২৩ মেয়াদে সংস্থার চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

সভায় ২০২২ সালে এসটিআরসি- ওয়ার্কিং গ্রুপ অন পলিসি, রেগুলেশন অ্যান্ড সার্ভিসেস’র সভা বাংলাদেশে অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত হয়। বাংলাদেশ এই ওয়ার্কিং গ্রুপে পুনরায় ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App