বিদেশে নারী পাচার চক্রের চারজন কারাগারে

আগের সংবাদ

নাইজেরিয়ায় নির্মাণাধীন ভবন ধসে নিহতের সংখ্যা বেড়ে ২২

পরের সংবাদ

টসে হেরে ব্যাটিংয়ে ভারত

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১ , ৭:৪৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৩, ২০২১ , ৭:৪৫ অপরাহ্ণ

আবুধাবিতে টসে জিতে আজ ভারত অধিনায়ককে ব্যাটিংয়ে পাঠিয়েছেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। নিজেদের প্রথম দুই ম্যাচে হেরে বিশ্বকাপে কোণঠাসা ভারতের এই ম্যাচে নেই জয়ের বিকল্প।

পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে হেরে সেমিফাইনালে খেলার পথ কঠিন হয়ে পড়েছে ভারতের। তবে ভারতের অধিনায়ক বিরাট কোহলি আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে বলেছেন, আমাদের আশা এখনো শেষ হয়নি। গ্রুপ পর্বে আরও অনেক ম্যাচ আছে। তবে আমাদের জয় পেতে হবে এবং এজন্য ব্যাটসম্যান ও বোলারদের জ্বলে উঠতে হবে।’

অন্যদিকে স্কটল্যান্ড এবং নামিবিয়াকে হারিয়ে সেমিফাইনালে খেলার স্বপ্ন দেখছে আফগানিস্তান। পাকিস্তানের বিপক্ষে লড়াই করে হেরেছে আফগানরা।ফেবারিট হিসেবেই এবারের বিশ্বকাপে খেলতে আসে ভারত। সময়ের সেরা টি-টোয়েন্টি খেলোয়াড়দের নিয়ে গড়া ভারতীয় ক্রিকেট দল যে এবার শিরোপার অন্যতম দাবিদার, সেটা ধরেই নেওয়া হয়েছিল। কিন্তু সবাইকে চমকে দিয়ে সুপার টুয়েলভের প্রথম দুই ম্যাচ হেরে বসেন কোহলিরা। এ কারণে তাঁদের এখন সেমিফাইনালে যাওয়ার পথই অনেক কঠিন হয়ে গেছে।

এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে দু’বার মুখোমুখি হয়েছে ভারত ও আফগানিস্তান। দু’বারই বিশ্বকাপে। ২০১০ ও ২০১২ সালে। আর দু’বারই জয় পেয়েছে ভারত।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও নিউজিল্যন্ডের বিপক্ষে হারায় সেমিফাইনালে ওঠার পথ কঠিন হয়ে গেছে ভারতীয় ক্রিকেট দলের। সেমিতে খেলতে হলে গ্রুপ পর্বে শেষ তিন ম্যাচ জিততেতো হবেই সেই সাথে এই গ্রুপে আফগানিস্তান ও নিউজিল্যান্ডের হার কামনা করতে হবে টিম ইন্ডিয়াকে। এমন সমীকরন মাথায় নিয়ে আজ গ্রুপ-২-এ নিজেদের তৃতীয় ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হচ্ছেন বিরাটর কোহলিরা।

রি-এসএস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়