×

রাজনীতি

রাজনৈতিক কর্মসূচি পালনে পুলিশকে পাশে চায় বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ নভেম্বর ২০২১, ০৯:০৩ পিএম

শান্তিপূর্ণভাবে রাজনৈতিক কিংবা দলীয় কর্মসূচি পালনে পুলিশ যাতে বাধা না দেয়- এজন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে নিশ্চয়তা চেয়েছে বিএনপি।

মঙ্গলবার (২ নভেম্বর) দুপুরে রমনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তরে ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলামের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের একথা বলেন বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান।

এসময় তিনি বলেন, ‘রাজনৈতিক কর্মসূচি পালনে সরকারি দল যে সুযোগ সুবিধা পাচ্ছে, তার ছিটেফোঁটাও পাচ্ছে না বিএনপি। সেজন্য আমরা ডিএমপির কমিশনারের সঙ্গে বৈঠকে বলেছি যে, আপনি কোনো দলের কমিশনার নন। আপনি সবার সমস্যা দেখবেন। বিএনপি যাতে ক্ষমতাসীন দলের মতো সুযোগ সুবিধা পায় সেটা আপনি নিশ্চিত করবেন। এর আগে দুপুর পৌনে ১২টার দিকে ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠক করতে যান আমানউল্লাহ আমানের নেতৃত্বে বিএনপির চার সদস্যের একটি প্রতিনিধি দল।

বৈঠকে সব সমস্যা শুনে ভবিষ্যতে বিএনপির কর্মসূচি পালনে ডিএমপি কমিশনার সহযোগিতার আশ্বাস দিয়েছেন বলে দাবি করেন আমানউল্লাহ আমান। এসময় বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেন, ‘আমাদের অফিসে আমরা প্রোগ্রাম করব। সেখানে বাধা দেওয়া হবে, এটাতো ঠিক না।’

তিনি জানান, আগামী ৯ নভেম্বর থেকে রাজধানীর প্রতিটি ওয়ার্ডে পর্যায়ক্রমে কর্মী সমাবেশ শুরু হবে। সেসব সমাবেশ নির্বিঘ্নে সম্পন্ন করতে পুলিশের কাছে নিরাপত্তা চাওয়া হয়েছে। এসময় আগামী ৬ নভেম্বর মহানগর নাট্যমঞ্চে বিএনপির আলোচনা সভার অনুমতি মিলেছে বলে জানান আব্দুস সালাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App