×

আন্তর্জাতিক

নাইজেরিয়ায় ধ্বসে পড়ল ২২ তলা ভবন, নিহত ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ নভেম্বর ২০২১, ১২:৩৯ পিএম

নাইজেরিয়ায় ধ্বসে পড়ল ২২ তলা ভবন, নিহত ৫

সোমবার নাইজেরিয়ার লাগোস শহরে ধ্বসে পড়া ভবন

নাইজেরিয়ায় ধ্বসে পড়ল ২২ তলা ভবন, নিহত ৫

নাইজেরিয়ার লাগোস শহরে ধ্বসে পড়া ভবনে চলছে উদ্ধার কাজ

আফ্রিকার পশ্চিমাঞ্চলীয় দেশ নাইজেরিয়ার সবচেয়ে বড় শহর লাগোসে নির্মাণাধীন একটি ২২ তলা ভবন ধ্বসে পড়েছে। সোমবার (১ নভেম্বর) বিকেলে এ দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনা ঠিক কী কারণে ঘটেছে সে ব্যাপারে এখন পর্যন্ত জানা যায়নি। সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী অন্তত পাঁচ জনের প্রাণহানি হয়েছে। আশঙ্কা করা হচ্ছে ধ্বংসস্তূপের নিচে বহু হতাহত থাকতে পারে। খবর সিএনএনের।

একজন স্থানীয় বাসিন্দা জানান, দুই বছর ধরে ভবনটির নির্মাণ কাজ চলছিল। বিকেল তিনটার সময় ওই এলাকায় উপস্থিত সবাই ঝাঁকুনি খান। প্রথমে ভূমিকম্প হিসেবে মনে করলেও পরে ভবনধ্বসের ব্যাপারে নিশ্চিত হন।

[caption id="attachment_316312" align="aligncenter" width="700"] নাইজেরিয়ার লাগোস শহরে ধ্বসে পড়া ভবনে চলছে উদ্ধার কাজ[/caption]

ধ্বসে যাওয়া ভবনের পাশের ভবনে দায়িত্বরত মুহাম্মাদ জানান, হঠাৎ করে তারা অস্বাভাবিক এবং বিকট শব্দ শুনতে পান। এরপর জানালা থেকে ওই ভবন ধ্বসে যেতে দেখেন।

ঘটনার পরমুহূর্তে সেখানে উদ্ধার কাজে এগিয়ে আসেন শত শত মানুষ। খালি হাতেই তারা ধ্বংসস্তূপ সরিয়ে আটকে পড়া মানুষের সন্ধান করেন। সে রকমই একজন রশিদ ওলামিলেকান বলেন, তিনি খালি হাতে তিন জন শ্রমিককে ধ্বংসস্তূপ থেকে বের করে আনেন। পরবর্তীতে দুর্ঘটনাস্থলে রেডক্রস সদস্যরা পৌঁছান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App