×

জাতীয়

অতিরিক্ত সচিবের ব্যক্তিগত কর্মকর্তাসহ আরও ৩ জন সিআইডির হেফাজতে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ নভেম্বর ২০২১, ০৭:৩৩ পিএম

অতিরিক্ত সচিবের ব্যক্তিগত কর্মকর্তাসহ আরও ৩ জন সিআইডির হেফাজতে

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা যায়, মন্ত্রণালয় থেকে ১৭টি গুরুত্বপূর্ণ ফাইল গায়েব হওয়ার ঘটনায় মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগের একজন অতিরিক্ত সচিবের ব্যক্তিগত কর্মকর্তাসহ আরও তিনজনকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এর হেফাজতে নেওয়া হয়েছে।

তিনজন হলেন- অহিদ খান, সেলিম ও হাবিব। তাদের মধ্যে অহিদ খান ওই অতিরিক্ত সচিবের ব্যক্তিগত কর্মকর্তা। আর বাকি দুইজন মন্ত্রণালয়ের কর্মচারী। এ নিয়ে মন্ত্রণালয়ের ৯ জন কর্মচারী ও একজন ঠিকাদারকে সিআইডির হেফাজতে নেওয়া হয়েছে।

এদিকে ফাইল গায়েবের ঘটনায় গতকাল রাতে রাজশাহী থেকে এক ঠিকাদারকে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকায় নিয়ে এসেছে সিআইডি। সোমবার সন্ধ্যায় সিআইডির ঢাকার একটি দল রাজশাহী মহানগরীর কেশবপুর এলাকায় টোটনের বাসায় অভিযান চালায়। রাত সাড়ে ১০টা পর্যন্ত ওই বাসায় অভিযান চালানো হয়। এ সময় সিআইডি কাউকে ওই বাড়িতে প্রবেশ করতে বা বাড়ি থেকে বের হতে দেয়নি। এরপর রাত সাড়ে ১০টায় সিআইডি সদস্যরা তাকে একটি মাইক্রোবাসে ঢাকার নিয়ে আসে।

সিআইডির রাজশাহীর বিশেষ পুলিশ সুপার আবদুল জলিল বিষয়টি নিশ্চিত করে জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১৭টি ফাইল গায়েব হয়েছে। এর মধ্যে একটি ছিল, রাজশাহী মেডিকেল কলেজের কেনাকাটা সংক্রান্ত। ওই কেনাকাটার ঠিকাদার ছিলেন টোটন। এ ঘটনায় সিআইডি মনে করেছে তাকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। সিআইডি হেডকোয়ার্টারের নির্দেশনার কারণে তাকে ঢাকা পাঠানো হয়েছে। তাকে এখনো গ্রেপ্তার বা আটক দেখানো হয়নি।

প্রসঙ্গত, সচিবালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) শাহাদৎ হোসাইনের কক্ষের লাগোয়া ঘর থেকে বিভিন্ন মেডিকেল কলেজের কেনাকাটার ১৭টি নথি খোয়া গেছে। গত ২৭ অক্টোবর নথিগুলোর ফাইল কেবিনেটে রাখা হয়েছিল। পরের দিন ফাইলগুলো আর পাওয়া যায়নি। বিষয়টি তদন্ত করছে সিআইডি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App