×

জাতীয়

সুন্দরবন গ্যাসের সাবেক এমডির বিরুদ্ধে দুদকের মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ নভেম্বর ২০২১, ০৯:২১ পিএম

আড়াই কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে সুন্দরবন গ্যাস কোম্পানি লিমিটেডের সাবেক এমডি মুশতাক আহমদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১ নভেম্বর) দুদকের সমন্বিত জেলা কার্যালয়-ঢাকা-১ এ সংস্থাটির উপপরিচালক মো. আলী আকবর বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেছেন দুদক উপপরিচালক মুহাম্মদ আরিফ সাদেক।

মামলার এজাহারে বলা হয়েছে, সুন্দরবন গ্যাস কোম্পানি লিমিটেডের অবসরপ্রাপ্ত এমডি মুশতাক আহমদের বিরুদ্ধে ২ কোটি ১৩ লাখ ৭ হাজার ২৫৩ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের মালিকানা অর্জনের অভিযোগ আনা হয়েছে। এছাড়া তার দাখিল করা সম্পদ বিবরণীতে মোট ৫৪ লাখ ৬০ হাজার ৬৬৮ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদের তথ্য গোপন করেছেন। তাই তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা দায়ের করা হয়।

২০১৯ সালের ২৬ মে তিনি স্থাবর ও অস্থাবর সম্পদের বিবরণসহ সম্পদ বিবরণী কমিশনে দাখিল করেন। সেখানে মুশতাক আহমদ নিজ নামে মোট ১ কোটি ২০ লাখ ৫৬ হাজার ২১৭ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের ঘোষণা দেন। প্রসঙ্গত, সুন্দরবন গ্যাস কোম্পানি লিমিটেড পেট্রোবাংলার একটি প্রতিষ্ঠান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App