×

পুরনো খবর

সায়দাবাদে গ্রেপ্তার চট্টগ্রামের ৪ অস্ত্র ব্যবসায়ী রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ নভেম্বর ২০২১, ০৮:৫৫ পিএম

বৈধ অস্ত্রের নামে দোকানে অত্যাধুনিক অবৈধ অস্ত্র বিক্রি করার অভিযোগে রাজধানীর সায়দাবাদ থেকে গ্রেপ্তার চট্টগ্রামের চার অস্ত্র ব্যবসায়ীকে যাত্রাবাড়ী থানার অস্ত্র আইনের মামলায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. হোসেন, লাল তন পাংখোয়া, মো. আলী আকবর ও মো. আদিলুর রহমান সুজন।

সোমবার (১ নভেম্বর) তাদেরকে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর তাদের বিরুদ্ধে মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে তদন্ত কর্মকর্তা। পরে বিচারক আসামিদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। আদালতে যাত্রাবাড়ী থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শাহ আলম বিষয়টি ভোরের কাগজকে নিশ্চিত করেন।

এরআগে গত রবিবার (৩১ অক্টোবর) রাতে অবৈধ অস্ত্রের একটি চালান হস্তান্তরের জন্য রাজধানীর সায়দাবাদে আসে অস্ত্র কারবারিরা। পরে গোপন সংবাদের ভিত্তিতে ৫টি আগ্নেয়াস্ত্র ও ৩০১ রাউন্ড গুলিসহ তাদেরকে গ্রেপ্তার করে ডিএমপি কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

এদিকে আজ ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিটিটিসির প্রধান মো. আসাদুজ্জামান জানান, গ্রেপ্তার এই চক্রটি দেশের অন্যতম বড় অবৈধ অস্ত্র ব্যবসায়ী। এ চক্রের পেছনে কক্সবাজার ও চট্টগ্রামের বড় কোনো সন্ত্রাসী গ্রুপের সংশ্লিষ্টতা থাকতে পারে। ইতিমধ্যে অবৈধ পন্থায় যারা অস্ত্র সংগ্রহ করেছে তাদের বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে।

সিটিটিসি প্রধান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় গ্রেপ্তারকৃত লাল তন পাংখোয়া রাঙ্গামাটির বরকলের সাইচাল পাংখোয়া পাড়ার হেডম্যান ছিল। সে দীর্ঘদিন ধরে বরকল সীমান্তবর্তী মিজোরাম রাজ্য ও বান্দরবনের মায়ানমার সীমান্ত হতে অস্ত্র ও গুলি চোরাচালানের মাধ্যমে নিয়ে এসে পাবর্ত্য অঞ্চলসহ কক্সবাজার, চট্টগ্রাম ও ঢাকায় বিক্রি করত।

গ্রেপ্তারকৃত মো. হোসেন জানায়, সে লাল তন পাংখোয়া ছাড়াও ঢাকার অস্ত্র ব্যবসায়ী স্বপনসহ বিভিন্ন অবৈধ অস্ত্র ব্যবসায়ীদের থেকে অস্ত্র-গুলি ক্রয় করে আকবর ও আদিলুরের মাধ্যমে কক্সবাজার এলাকার বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠিসহ চট্টগ্রামের বিভিন্ন স্থানে সেগুলা সরবরাহ করতেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App