×

আন্তর্জাতিক

যুক্তরাজ্যে টানেলে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ নভেম্বর ২০২১, ১১:২২ এএম

যুক্তরাজ্যে টানেলে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ

রবিবার যুক্তরাজ্যের দক্ষিণ-পশ্চিমে সালিসবারি শহরের ফিশারটন টানেলে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। ছবি : সংগৃহীত

যুক্তরাজ্যের দক্ষিণ-পশ্চিমে সালিসবারি শহরের ফিশারটন টানেলে দুটি ট্রেনের সংঘর্ষে আহত হয়েছেন একাধিক ব্যক্তি। দুটি ট্রেনের এ সংঘর্ষকে দেশটির পুলিশ ‘মারাত্মক ঘটনা’ হিসেবে বর্ণনা করেছে। তবে এতে কারও প্রাণহানি হয়নি।

এক বিবৃতিতে পুলিশ বলেছে, এই ট্রেন দুর্ঘটনার কেউই গুরুতর আহত হননি, ট্রেনের চালকসহ আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দমকলের গাড়ি ও অ্যাম্বলেন্স সালিসবারি স্টেশনে চলে আসে। খবর বিবিসির।

ডরসেট এবং উইল্টশায়ার ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিস জানিয়েছে, এই ঘটনার পর তারা প্রায় ১০০ জন যাত্রীকে উদ্ধার করে সেখান থেকে নিরাপদ স্থানে নিয়ে গিয়েছেন।

রেলের একজন মুখপাত্র জানান, স্যালিসবারি স্টেশনে যাওয়ার সময় দুর্ঘটনাগ্রস্ত দুটি ট্রেনের একটির পেছনের বগি কোনো এক অজানা বস্তুকে ধাক্কা মেরে লাইনচ্যুত হয়। এরপরে ওই জায়গার সিগানালিং ব্যবস্থা ব্যাহত হয়ে যায়। এর পর দ্বিতীয় ট্রেনটি লাইনচ্যুত প্রথম ট্রেনটিকে ধাক্কা মারে। ওই দুই ট্রেনের একটি দক্ষিণ পশ্চিম রেলওয়ে এবং অন্যটি গ্রেট ওয়েস্টার্ন রেলওয়ে সার্ভিসের সঙ্গে জড়িত।

এ দুর্ঘটনার পর গ্রেট ওয়েস্টার্ন রেলওয়ে বলেছে, এই দুর্ঘটনাগ্রস্থ ট্রেন দুটির মধ্যে একটি পোর্টসমাউথ এবং ব্রিস্টলের মধ্যে যাত্রা করছিল, অন্যটি লন্ডনের ওয়াটারলু স্টেশন থেকে হোনিটনের দিকে যাচ্ছিল। এ দুর্ঘটনার তদন্তে তারা পুলিশের সঙ্গে সম্পূর্ণ সহযোগিতা করবেন। দক্ষিণ পশ্চিম রেলওয়ে টুইটারে জানিয়েছে ২ নভেম্বর অবধি তাদের ট্রেন পরিষেবা ব্যাহত থাকবে।

পুলিশ সূত্রে খবর তারা এই দুর্ঘটনার কারণটি খতিয়ে দেখছে এবং তাদের তরফে তদন্ত করে দেখা হবে যে এই দুর্ঘটনার পিছনে কোনও ধরনের অন্তর্ঘাত আছে কি না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App