×

জাতীয়

জিনিসপত্রের দাম বাড়লে আওয়ামী লীগের কিছু আসে যায় না: রিজভী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ নভেম্বর ২০২১, ০২:২৩ পিএম

বিএন‌পির সি‌নিয়র যুগ্ন মহাস‌চিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী ব‌লে‌ছেন, জিনিসপত্রের দাম বাড়লে আওয়ামী লীগের কিছু আসে যায় না।নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম প্রতিনিয়ত বাড়ছে। এখন বাড়াবে ডিজেলের দাম। কারণ তারা জনগণ থেকে বিচ্ছিন্ন। তাদেরকে জনগণের দরকার নেই। এই জন্য একের পর এক দ্রব্যমূল্যে বাড়াচ্ছে।

সোমবার (১ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা জেলা বিএনপি'র উদ্যোগে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বাড়ার প্রতিবাদে এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ পরমতসহিষ্ণু রাজনীতি করে বলেই অন্যরা রাজনীতি করতে পারছে। আওয়ামী লীগ সহিষ্ণু না অসহিষ্ণু এটাই তো একটা নাসিবাদি কথা ফ্যাসিবাদী গণবিরোধী কথা।

ছাত্রদলের সাবেক নেতা বলেন, দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে বায়ু দূষণের শহর হল ঢাকা। পরিবেশবাদী সংগঠনগুলো বলছে, কয়লা পুড়িয়ে রামপাল বিদ্যুৎকেন্দ্র করা ঠিক হবে না। পার্শ্ববর্তী যে দেশ থেকে কয়লা আমদানি করা হচ্ছে সে দেশে কয়লা পুড়িয়ে বিদ্যুৎ কেন্দ্র করেনি। কিন্তু আমার দেশে করা হচ্ছে। যে প্রধানমন্ত্রী সুন্দরবন উজাড় করে বিদ্যুৎ কেন্দ্র করে সেই প্রধানমন্ত্রী গ্লাসগোতে পরিবেশ বিষয়ক সম্মেলনে গেছে।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বিএনপির এই মুখপাত্র বলেন, মিনি বন্দরে ভারত চাল বন্ধ করে দিয়েছে। আপনাদের সঙ্গে এত খাতির এত প্রেম তারপরও কেন চালু বন্ধ করে দিয়েছে? এ প্রশ্নের উত্তর প্রধানমন্ত্রী ও কাদের বা অন্য কোন মন্ত্রী দিতে পারবেন? এখন তো বর্ডার খোলা থাকার কথা, চাল ট্রাকে ট্রাকে আসার কথা। কিন্তু চালের ট্রাক আর ঢুকছে না। এর জবাব আপনি দিতে পারবেন না।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ন মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App