×

জাতীয়

গাজীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পল্লী বিদ্যুতের ৫ কর্মী দগ্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ নভেম্বর ২০২১, ০৯:০৫ পিএম

গাজীপুরের কোনাবাড়ীতে বিদ্যুতের লাইনে কাজ করার সময় শর্টসার্কিট থেকে পল্লী বিদ্যুতের ৫ কর্মী দগ্ধ হয়েছেন। তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়েছে।

সোমবার (১ নভেম্বর) বেলা দুইটার দিকে কোনাবাড়ির কড্ডা এলাকায় এই ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- পল্লী বিদ্যুতের কোনাবাড়ী জোনাল অফিসের লাইনম্যান গ্রেড ওয়ান মামুন মিয়া (২৭), লাইন টেকনিশিয়ান মাহবুবুর রহমান (৪৬) ও ফারুক আহমেদ (৪৫), লাইন শ্রমিক হযরত আলী (৩২) ও নাজমুল হাসান (৩৫)।

দগ্ধ মাহবুবুর জানান, দুপুরে তারা কোনাবাড়ী কড্ডা ব্রিজের পাশে ৩৩হাজার ভোল্টের বৈদ্যুতিক লাইনের মেরামতের কাজ করছিলেন। খুটি থেকে কাজ শেষ করে একটি তার তারা মাটির ফেলে। তখন সব লাইনে বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল। তবে মাটিতে ফেলা একটি লাইনের কিছুটা স্পার্ক হতে দেখেন। তাদের ধারণা ছিলো ওই লাইনটিতে আর্থিং হয়ে আছে। হটস্টিক দিয়ে সেই লাইনে স্পর্শ করার সঙ্গে সঙ্গেই সেখানে শর্টসার্কিট থেকে আগুন ধরে মুহূর্তের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়ে। এতে পাশে থাকা তারা পাঁচ জন দগ্ধ হয়।

তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা লাইনম্যান আবু তাহের জানান, দগ্ধ অবস্থায় তাদেরকর প্রথমে গাজীপুর শহীদ তাজউদ্দীন মেডিকেলে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদেরকে নিয়ে আসা হয় বার্ন ইনস্টিটিউট।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট চিকিৎসকরা জানান, হাত মুখমন্ডল সহ তাদের শরীরের বেশ কিছু অংশ দগ্ধ হয়েছে। সবাইকে অবজারভেশনে রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App