×

বিনোদন

জরিমানাসহ অনুদানের টাকা ফিরিয়ে দিলেন অমিতাভ রেজা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২১, ০৭:০২ পিএম

জরিমানাসহ অনুদানের টাকা ফিরিয়ে দিলেন অমিতাভ রেজা

অমিতাভ রেজা চৌধুরী

জরিমানাসহ অনুদানের টাকা ফিরিয়ে দিলেন অমিতাভ রেজা

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমদের উপন্যাস ‘পেন্সিলে আঁকা পরী’ অবলম্বনে ছবি বানানোর কথা ছিলো পরিচালক অমিতাভ রেজা চৌধুরীর। সেই ছবির জন্য ২০২০-২১ অর্থ বছরে সরকারি অনুদানে হিসেবে ৬০ লাখ টাকা পাওয়ার কথা ছিলো তার। এর মধ্যে প্রথম কিস্তিতে তিনি ১৮ লাখ টাকা পেয়েছেন অমিতাভ। সে টাকা ফেরত দেওয়ার কথা জানিয়েছিলেন তিনি।

সম্প্রতি তিনি জরিমানাসহ অনুদানের টাকা ফেরত দিয়েছেন। খবরটি নিশ্চিত করেছেন তথ্য মন্ত্রণালয়ের উপসচিব (চলচ্চিত্র) মো. সাইফুল ইসলাম ও অমিতাভ রেজা নিজে।

মো. সাইফুল ইসলাম বলেন, আমরা তার (অমিতাভ রেজা) টাকাটা ফেরত পেয়েছি। যেহেতু তিনি ছবিটি বানাচ্ছেন না তাই কিছু টাকা জরিমানাসহ ফেরত দিয়েছেন। আমরা ওনার সরকারি চালানের কপি বুঝে পেয়েছি।

অমিতাভ জানান, তিনি গত ২০ অক্টোবর সোনালী ব্যাংকে সরকারি চালানের মাধ্যমে ১৮ লাখ টাকা ১৮ হাজার টাকা সরকারি কোষাগারে জমা দিয়েছেন। অর্থাৎ জরিমানা হিসেবে ১৮ হাজার টাকা দিয়েছেন।

গত সেপ্টেম্বরে অমিতাভ রেজা জানিয়েছিলেন, তিনি ‘পেন্সিলে আঁকা পরী’ ছবিটি বানাচ্ছেন না। কারণ হুমায়ূন আহমেদের স্ত্রী ও সন্তানদের সমন্বয়ে গঠিত ট্রাস্টি বোর্ড এই চলচ্চিত্রের গল্পের জন্য বড় অঙ্কের অর্থ এবং সেই সঙ্গে চলচ্চিত্র মুক্তির পর এর আয়ে অংশিদারিত্ব চাওয়ার কারণেই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App