বিবর্ণ ভারতকে হারিয়ে সেমির স্বপ্ন দেখছে কিউইরা

আগের সংবাদ

দেশের ৩৫ শতাংশ তরুণ সবসময় অনলাইনে থাকেন

পরের সংবাদ

হঠাৎ এনসিটিবির ছয় কর্মকর্তা ওএসডি, নয়া সচিবের পদায়ন

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১ , ১১:৫৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১, ২০২১ , ১২:০৪ পূর্বাহ্ণ

জাতীয় শিক্ষাক্রম ও পাঠাপুস্তক বোর্ডের (এনসিটিবি) ছয় জন কর্মকর্তাকে ওএসডি করা হয়েছে। হঠাৎ করে রবিবার (৩১ অক্টোবর) বিকেলে শিক্ষা মন্ত্রণালয় থেকে এনসিটিবির কর্মকর্তাদের ওএসডি করার আদেশে সংশ্লিষ্টদের মধ‍্যে আতঙ্ক ছড়িয়েছে। পাঠ‍্যবইয়ে ভুল থাকার দায়ে তাদেরকে ওএসডি করা হয়েছে বলে কয়েকটি সূত্র জানিয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের পৃথক আদেশে এনসিটিবিতে বিশেষজ্ঞ পদে কর্মরত সহযোগী অধ‍্যাপক মোসা. নাজমা আখতারকে ওই দপ্তরের সচিব পদে পদায়ন করা হয়েছে।

ওএসডি হওয়া এনসিটিবির কর্মকর্তারা হলেন, গবেষণা কর্মকর্তা অধ‍্যাপক মো. আব্দুল মান্নান, উর্ধ্বতন বিশেষজ্ঞ অধ্যাপক মো. হাবিবুল্লাহ, গবেষণা কর্মকর্তা অধ্যাপক হামিদা, সহযোগী অধ্যাপক বিশেষজ্ঞ নাজমা বেগম, মনিরুল হক ও গবেষণা কর্মকর্তা জাকির হোসাইন। এরমধ্যে মনিরুল হক প্রাথমিক উইংয়ে কর্মরত ছিলেন।

হঠাৎ কেন এই ছয় কর্মকর্তাকে ওএসডি করা হয়েছে- এমন প্রশ্নের জবাবে শিক্ষা প্রশাসনের কেউ কথা বলতে চাননি। তবে এনসিটিবির চেয়ারম্যান অধ‍্যাপক নারায়ন চন্দ্র সাহা ছয় কর্মকর্তাকে ওএসডি করার বিষয়কে স্বাভাবিক বলে জানিয়ে বলেছেন, এটি একটি রুটিন প্রক্রিয়া। এখানে অন‍্য কোনো বিষয় খোঁজা উচিত নয় বলে জানান তিনি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়