নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

মেডিক্যাল শিক্ষার্থী মাহাদির মাথায় ‘হাড় নেই’, চাপ দেয়া নিষেধ

পরের সংবাদ

ডিএসসিসি’র মশা নিধন কার্যক্রম শুরু সোমবার

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১ , ৮:২২ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৩১, ২০২১ , ৯:০৩ অপরাহ্ণ

কিউলেক্স মশা নিধনে আগামী সোমবার (১ নভেম্বর) থেকে কার্যক্রম শুরুর নির্দেশ দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। রবিবার (৩১ অক্টোবর) বিকেলে নগর ভবনের বুড়িগঙ্গা হলে মশক নিধন পরিস্থিতির সার্বিক অবস্থা পর্যালোচনা শেষে মেয়র শেখ ফজলে নূর তাপস সংশ্লিষ্ট সবাইকে ১ নভেম্বর থেকে কিউলেক্স মশা নিয়ন্ত্রণে প্রয়োজনীয় কার্যক্রম বাস্তবায়নের নির্দেশ দেন।

ফজলে নূর তাপস বলেন, সবার আন্তরিক সহযোগিতা ও কার্যক্রমের ফলে এডিস মশার লার্ভার উৎসস্থল ধ্বংস, ব্যাপকভাবে চিরুনি অভিযান পরিচালনা ও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জনসচেতনতা বাড়ানোর ফলে আমরা দ্রুত ডেঙ্গুর প্রকোপ নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি। বর্তমানে দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় খুব কম ডেঙ্গুরোগী শনাক্ত হচ্ছে। কিন্তু শীত মৌসুম কড়া নাড়ছে। তাই ঢাকাবাসীকে কিউলেক্স মশার উৎপাত থেকে নিস্তার দিতে আগামীকাল থেকে আমাদের কার্যক্রম শুরু করতে হবে।

গত সপ্তাহে দক্ষিণ সিটির দশটি অঞ্চলের মশককর্মী ও সুপারভাইজারদের মশক নিয়ন্ত্রণ সংক্রান্ত প্রশিক্ষণ দেওয়া হয়েছে। আগামী সোমবার থেকে কিউলেক্স মশা নিয়ন্ত্রণ কার্যক্রমে আগের ১২টি হুইল-ব্যারো মেশিনসহ মোট ৩৭টি মেশিনের মাধ্যমে কার্যক্রম পরিচালিত হবে। তাছাড়া প্রতি ওয়ার্ডে আরও দুটি করে নতুন ফগার মেশিন কিউলেক্স নিয়ন্ত্রণ কার্যক্রমে যুক্ত হবে।

এ সময় অন্যাদের মধ্যে দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহম্মদ, সচিব আকরামুজ্জামান, ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির, সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়