আগের চেয়ে ভালো আছেন ফারুক

আগের সংবাদ

ছেলে ফেরায় গণপতি মন্দিরে শাহরুখ-গৌরি

পরের সংবাদ

অবশেষে বেসরকারি কোম্পানির মাধ্যমে ডুবন্ত ফেরি উদ্ধারের সিদ্ধান্ত

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১ , ৬:৩১ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৩১, ২০২১ , ৬:৩১ অপরাহ্ণ

সরকারের উদ্ধারকারী জাহাজগুলোর সক্ষমতা না থাকায় ফেরিডুবির পাঁচদিনের মাথায় সিদ্ধান্ত হয়েছে বেসরকারি কোম্পানি দিয়ে ডুবে যাওয়া আমানত শাহ ফেরি উদ্ধার করা হবে। অর্থাৎ চট্টগ্রামের বেসরকারি কোম্পানি জেনুইন এন্টারপ্রাইজ এ ফেরি উদ্ধার করবে। এ তথ্য নিশ্চিত করেছেন ফেরিডুবির ঘটনায় উদ্ধার কাজের প্রধান সমন্বয়ক বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক (উদ্ধার) মো. ফজলুল রহমান। তিনি বলেন, জেনুইন এন্টারপ্রাইজের পৃথক ছয়টি উইনস বার্জ ফেরিটি উদ্ধার কাজে নামবে।

সোমবার (২৫ অক্টোবর) থেকে ডুবে যাওয়া আমানত শাহ উদ্ধারের মূল কাজ শুরু হবে। ইতোমধ্যে ওই বেসরকারি কোম্পানিকে অনুমোদন দেওয়া হয়েছে।

বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক (উদ্ধার) মো. ফজলুল রহমান বলেন, রবিবার (৩১ অক্টোবর) দুপুরে নৌ মন্ত্রণালয় থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফেরি উদ্ধারের যাবতীয় ব্যয় বহন করবে বিআইডব্লিউটিএ। তবে নৌ মন্ত্রণালয়ের অনুমোদনক্রমে ব্যয় বহন করা হবে।

ফজলুল রহমান আরও জানান, মন্ত্রণালয়ে জরুরি বৈঠক শেষে সিদ্ধান্ত হয় ফেরি উদ্ধারের। আর উদ্ধার কাজে চুক্তি হয়েছে চট্টগ্রামের প্রাইভেট প্রতিষ্ঠান জেনুইন এন্টারপ্রাইজের সঙ্গে।

এদিকে নৌপরিবহন মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, ফেরিটি উদ্ধারে চট্টগ্রামের প্রাইভেট প্রতিষ্ঠান জেনুইন এন্টারপ্রাইজের মালিক আলহাজ্ব বদিউল আলমের সঙ্গে চুক্তি সম্পন্ন হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে সোমবার (১ নভেম্বর) থেকে পাটুরিয়া ৫ নং ফেরি ঘাটের কাছে ডুবে যাওয়া আমানত শাহ ফেরি উদ্ধারের মূল কাজ শুরু হবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়