×

জাতীয়

মন্দিরে হামলা নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২১, ০৯:০৩ পিএম

মন্দিরে হামলা নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার দাবি

সাংবাদিক সম্মেলন।

মন্দির, পূজামণ্ডপ, দোকানপাট, বাসাবাড়িতে হামলা-ভাঙচুর ও লুটপাট এবং নিহতের ঘটনা নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর দেওয়া বক্তব্যের প্রতিবাদে নোয়াখালীতে সংবাদ সম্মেলন হয়েছে। নোয়াখালী জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও ইসকন মন্দির কর্তৃপক্ষ আয়োজিত সংবাদ সম্মেলন থেকে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবি জানানো হয়।

শনিবার (৩০ অক্টোবর) বিকেল চারটায় ইসকন মন্দির প্রাঙ্গণে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা কমিটির সদস্যসচিব পাপ্পু সাহা। লিখিত বক্তব্যে তিনি বলেন, সম্প্রতি নোয়াখালীর চৌমুহনীসহ সারা বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘু বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের ওপর ঘটে যাওয়া অমানবিক কর্মকাণ্ড-ভাঙচুর, অগ্নিসংযোগ, লুটপাট ও হত্যার বিষয়ে পরাষ্ট্রমন্ত্রীর দেওয়া বক্তব্য তাঁদের হতবাক করেছে। মন্ত্রীর এই বক্তব্য খুনি ও দুষ্কৃতকারীদের আড়াল করবে বলে তাঁরা আশঙ্কা করছেন। মন্ত্রীর এই বক্তব্য ক্ষতিগ্রস্ত এলাকার লোকজনকে আরও আতঙ্কগ্রস্ত করে তুলছে।

প্রসঙ্গত, বাংলাদেশে সাম্প্রদায়িক হামলার ঘটনায় গত বৃহস্পতিবার একটি বিবৃতি দেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বিবৃতিতে তিনি দাবি করেছেন, দেশে সাম্প্রতিক সাম্প্রদায়িক সহিংসতার সময় কেউ ধর্ষিত হননি এবং একটি মন্দিরেও অগ্নিসংযোগ কিংবা ধ্বংস করা হয়নি। ধর্মীয় সহিংসতায় এখন পর্যন্ত মাত্র ছয়জন মারা গেছেন। নিহত ব্যক্তিদের মধ্যে চারজন মুসলমান, আর তাঁরা হিন্দুদের বাড়িতে আগুন দেওয়ার চেষ্টার সময় পুলিশের গুলিতে নিহত হন। দুজন হিন্দু মারা যান, তাঁদের মধ্যে একজনের সাধারণ মৃত্যু হয়েছে। অন্যজন ডুবে মারা গেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App