×

আন্তর্জাতিক

বিশ্ব নেতাদের মাস্ক, মোদির মুখে মাস্ক কই!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২১, ১০:৩২ পিএম

বিশ্ব নেতাদের মাস্ক, মোদির মুখে মাস্ক কই!

বাইডেন ও মাকরেঁর সঙ্গে মোদির সাক্ষাত

প্রথমে পোপের সঙ্গে ছবি। তারপর আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমান্যুয়েল মাকরেঁর সঙ্গে নিবিড় আলিঙ্গনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার সঙ্গে আলিঙ্গনের সময় মাকরেঁর মুখ ঢাকা ছিল সাদা রঙের মাস্কে। বাইডেনও মাস্ক পরেই এসেছিলেন অনুষ্ঠানে। তবে মোদির সঙ্গে আলিঙ্গনের সময় বাইডেনের কালো রঙের মাস্ক নেমেছিল থুতনিতে। কিন্তু সে সময় মোদির মুখে দেখা মেলেনি মাস্কের। আলিঙ্গনের আগে মোদি মাস্ক খুলে রেখেছিলেন কি না তা জানা যায়নি। তবে সে সময় তার হাতেও দেখা যায়নি মাস্ক। খবর আনন্দবাজার পত্রিকার।

জি-২০ সম্মেলনে যোগ দিতে ইটালির রোমে গিয়েছেন মোদি। সেই সম্মেলনের মঞ্চেই মোদির সঙ্গে দেখা হচ্ছে বিভিন্ন রাষ্ট্রনেতার। শনিবারই ভ্যাটিক্যানে গিয়ে পোপ ফ্রান্সিসের সঙ্গে দেখা করেছেন মোদি। সেই ছবি নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ারও করেছেন। কিন্তু তখনও মোদির মুখে ছিল না মাস্ক। পোপের মুখেও দেখা মেলেনি মাস্কের।

রাষ্ট্রনেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর ফ্রান্সের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে বসেন মোদি। সেই সময় তার সঙ্গে ছিলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। বৈঠকের সময় তাদের মুখে মাস্ক থাকলেও মাস্ক পরেননি মোদি। রাষ্ট্রনেতাদের আচরণ অনেক ক্ষেত্রেই অনুকরণ এবং অনুসরণ করেন সাধারণ মানুষ। কিন্তু বিদেশে মোদি মাস্ক পরায় যে অনীহা দেখালেন, তা নিসন্দেহে আলোলোচনার বিষয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App