×

সারাদেশ

পাটুরিয়ায় পৌঁছায়নি রুস্তম, হামজা দিয়েই উদ্ধার অভিযান শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২১, ১০:২৮ এএম

পাটুরিয়ায় পৌঁছায়নি রুস্তম, হামজা দিয়েই উদ্ধার অভিযান শুরু

শনিবার সকালে চতুর্থ দিনের মতো উদ্ধার অভিযানে ব্যস্ত সময় পার করছেন বিআইডব্লিউটিএ এর উদ্ধারকর্মীরা।

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় এসে পৌঁছায়নি উদ্ধারকারী জাহাজ রুস্তম। ডুবে থাকা দুই ট্রাক উদ্ধারে অভিযান শুরু করেছে জাহাজ হামজা। শনিবার (৩০ অক্টোবর) সকাল ৮টার দিকে উদ্ধারের সঙ্গে জড়িত সংশ্লিষ্ট কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেন।

শুক্রবার (২৯ অক্টোবর) তৃতীয় দিনে দিনব্যাপী উদ্ধার অভিযান পরিচালনা করে তিনটি ট্রাক উদ্ধার করেছে উদ্ধারকারী জাহাজ হামজা।

উদ্ধারকাজে নিয়োজিত উদ্ধারকারী জাহাজ হামজা'র কমান্ডার এস এম ছানোয়ার হোসেন বলেন, ফেরিডুবির পর থেকেই উদ্ধার অভিযানে অংশগ্রহণ করে উদ্ধারকারী জাহাজ হামজা কর্তৃপক্ষ। উদ্ধার কার্যক্রমের তৃতীয় দিনে দিনব্যাপী অভিযান পরিচালনা করে তিনটি ট্রাক উদ্ধার করা হয়। এখনো নদীতে ডুবে আছে আরও দুইটি ট্রাক।

এদিকে শুক্রবার সন্ধ্যা নাগাদ উদ্ধারকারী অপর জাহাজ রুস্তম ঘটনাস্থলে পৌঁছানোর কথা থাকলে যথাসময়ে আসতে পারেনি। দুপুরের মধ্যে রুস্তম ঘটনাস্থলে এসে পৌঁছাবে বলে ধারণা করা হচ্ছে। স্রোতের বিপরীতে আসতে হচ্ছে বলে রুস্তম নামের জাহাজটি ঘাট এলাকায় আসতে বিলম্ব হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম জানান , গত বুধবার সকালে ১৪টি ট্রাক-কাভার্ডভ্যান নিয়ে ফেরিঘাট এলাকার ৫ নাম্বার পন্টুনে এসে ডুবে যায় আমানত শাহ নামের বড় একটি ফেরি। এরপর থেকে সেখানে ফায়ার সার্ভিস, নেভি এবং বিআইডব্লিউটিএ এর উদ্ধারকর্মী এবং ডুবুরি দল উদ্ধার অভিযানে অংশ নেয়। তিনদিনের অভিযানে ১২টি ট্রাক-কাভার্ডভ্যান উদ্ধার করা হয়েছে। ডুবে থাকা বাকী দুইটি ট্রাক উদ্ধারে ফের অভিযান চলছে। আজকে ডুবে থাকা ট্রাক দুটি উদ্ধার করা হবে বলে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App