গোমস্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ৮

আগের সংবাদ

বিয়েতে মাংস কম দেওয়া নিয়ে সংঘর্ষ, আহত ১০

পরের সংবাদ

পাটুরিয়ায় উদ্ধার প্রায় সমাপ্ত, শাহ আমানত নিয়ে শঙ্কা

প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২১ , ৯:২৬ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৩০, ২০২১ , ৯:২৭ অপরাহ্ণ

পাটুরিয়ায় ফেরিডুবির ঘটনায় শেষ ট্রাক উদ্ধারে চলমান রয়েছে উদ্ধারকারী জাহাজ হামজার অভিযান। এই ট্রাক উদ্ধারের মাধ্যমে যানবাহন উদ্ধারের ইতি টানতে যাচ্ছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন অথরিটি। প্রাথমিক তথ্যানুযায়ী ফেরিডুবির ঘটনায় নদীতে নেই আর কোনও যানবাহন।

শনিবার (৩০ অক্টোবর) দুপুর ২টা থেকে সবশেষ ট্রাকটি উদ্ধারে অভিযান শুরু করে উদ্ধারকারী জাহাজ হামজা কর্তৃপক্ষ। তবে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত উদ্ধার অভিযান সম্পন্ন হয়নি। ট্রাক উদ্ধারে হামজার পাশাপাশি ব্যবহৃত হচ্ছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন অথরিটি’র রেকার। যৌথভাবে উদ্ধার অভিযান চালাচ্ছে কর্তৃপক্ষ। তবে ডুবে যাওয়া ফেরি উদ্ধারে কোন সিদ্ধান্ত নেয়নি কর্তৃপক্ষ।

উদ্ধারকারী জাহাজ হামজার কমান্ডার এসএম ছানোয়ার হোসেন বলেন, চতুর্থ দিনের উদ্ধার অভিযান শুরু হয় শনিবার সকাল ৮টার দিকে। দুপুরের মধ্যে উদ্ধার করা হয় একটি কাভার্ডভ্যান। এরপর ট্রাকটি উদ্ধারে অভিযান শুরু করা হয়। তবে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ট্রাকটি উদ্ধার অভিযান সমাপ্ত করা যায়নি। আরও প্রায় ঘণ্টা দুয়েক সময় লাগবে বলে ধারণা করা হচ্ছে।

মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক মো. শরিফুল ইসলাম বলেন, ফেরিডুবির পর বুধবার থেকে শনিবার বিকেল পর্যন্ত মোট ১৩টি ট্রাক-কাভার্ডভ্যান এবং তিনটি মোটরসাইকেল উদ্ধার কাজ সম্পন্ন হয়। পদ্মায় ডুবে থাকা অপর ট্রাকটি উদ্ধারে অভিযান চলমান রয়েছে। এই ট্রাক উদ্ধারের মাধ্যমে ফেরিডুবির ঘটনায় যানবাহন উদ্ধারের অভিযান সমাপ্ত হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান বলেন, ফেরিডুবির ঘটনায় যানবাহন উদ্ধারের অভিযান প্রাথমিকভাবে আজ রাতের মধ্যেই সমাপ্ত হতে যাচ্ছে। তবে ডুবে থাকা ফেরিটি উদ্ধারে এখনো পর্যন্ত চূড়ান্ত কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি। যানবাহন উদ্ধার অভিযান সমাপ্ত হলে ফেরি উদ্ধারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়