×

জাতীয়

সাম্প্রদায়িকতা দমনে সরকারের প্রশংসা করলেন ভারতের সাংবাদিকরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২১, ০৯:৩৯ পিএম

সাম্প্রদায়িকতা দমনে সরকারের প্রশংসা করলেন ভারতের সাংবাদিকরা

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ

সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের বিরুদ্ধে সরকারের তাৎক্ষণিক পদক্ষেপের প্রশংসা করেছে ভারতের সাংবাদিকরা। শুক্রবার (২৯ অক্টোবর) রাজধানীতে ফিরে এমন কথা বলেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বিকেলে মিন্টো রোডের বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ভারত সফর বিষয়ক এক প্রশ্নের উত্তরে তিনি এ খবর জানান।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ সদ্যসমাপ্ত ভারত সফরে উপমহাদেশের প্রথম প্রেসক্লাব কলকাতা প্রেসক্লাবে বঙ্গবন্ধু সংবাদ কেন্দ্র উদ্বোধন এবং পশ্চিমবঙ্গ বিধান সভার স্পিকার বিমান বন্দোপাধ্যায়ের সাথে সৌজন্য সাক্ষাতের পাশাপাশি সেখানে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের কথা জানান।

তিনি বলেন, দুর্গাপূজার সময় বাংলাদেশের ঘটনাপ্রবাহ নিয়ে কলকাতার সাংবাদিকদের অনেক প্রশ্ন ছিলো। বিএনপি-জামাতসহ উগ্র ধর্মান্ধগোষ্ঠী দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করেছে এবং সরকার কিভাবে দ্রুত সেই অপচেষ্টা শক্ত হাতে দমন করেছে, সেটি তাদেরকে সবিস্তারে বলেছি। ভারতের পত্র-পত্রিকা, রেডিও, টেলিভিশন ও অনলাইনে সে বিষয়ে বিস্তারিত সংবাদ এসেছে।

নির্বাচনে অংশগ্রহণ না করার বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচন এলেই বিএনপি এ ধরনের বক্তব্য দেয়। ২০১৪ সালের নির্বাচনে অংশ না নেওয়া, ২০১৮ সালের নির্বাচনে দোদুল্যমান অংশগ্রহণের পর আগামী নির্বাচনে অংশগ্রহণ না করা বিএনপির জন্যই ক্ষতিকর হবে।

এর আগে মন্ত্রী ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় তার ঐচ্ছিক তহবিলের অনুদান, ক্যান্সারসহ দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগীদের সমাজসেবা অধিদপ্তরের অনুদানের চেক ও সুদমুক্ত ঋণ বিতরণ এবং বিভিন্ন ক্লাবকে ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। সেখানে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার সাহায্য দেওয়ার ক্ষেত্রে কে কোন দল বা মতের, তা বিবেচনা করে না, যার সাহায্য প্রয়োজন, তাকেই সহায়তা দেয়।

তথ্যমন্ত্রীর ঐচ্ছিক তহবিল থেকে ৬৪ জনকে সহায়তা, ১০টি ক্লাবকে ক্রীড়া সামগ্রী, সমাজসেবা অধিদপ্তর থেকে ২৮ জনকে দুরারোগ্য ব্যাধি চিকিৎসা সহায়তা এবং ৪৯ জনকে পল্লী সমাজসেবা ঋণ দেয়া হয়।

উপজেলা মিলনায়তনে রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফতেখার ইউনুসের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বজন কুমার তালুকদার, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, সমাজসেবা কর্মকর্তা মুহাম্মদ হাছান, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এমরুল করিম রাশেদ, রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জিগারুল ইসলাম জিগার প্রমুখ বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App