×

সারাদেশ

বিকল ইঞ্জিন উদ্ধার: পাঁচ ঘণ্টা পর স্বাভাবিক হলো ট্রেন চলাচল 

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২১, ১২:১৭ এএম

বিকল ইঞ্জিন উদ্ধার: পাঁচ ঘণ্টা পর স্বাভাবিক হলো ট্রেন চলাচল 

প্রতীকি ছবি

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেনের  ইঞ্জিন বিকল হওয়ার ঘটনার প্রায় পাঁচ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) রাত ১১টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এ খবর নিশ্চিত করেন আখাউড়া রেলওয়ে স্টেশন সুপার কামরুল হাসান তালুকদার। তিনি বলেন, আখাউড়া থেকে একটি লোকোমেটিভ (ইঞ্জিন) গিয়ে বিকল ইঞ্জিনটি উদ্ধার করলে আটকে পড়া যাত্রীবাহী ট্রেনগুলো গন্তব্যস্থলের দিকে রওনা দেয়।

এর আগে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী মালবাহী (আপ-৬০১) ট্রেনটি বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ছয়টার দিকে কসবা রেলস্টেশন এলাকায় পৌছলে ট্রেনের ইঞ্জিনটি বিকল হয়ে যায়।

সিঙ্গেল লাইনে ইঞ্জিন বিকল হয়ে মালবাহী ট্রেনটি দুর্ঘটনায় পতিত হওয়ার কারণে ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রেলপথে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

এ সময় ঢাকাগামী মহানগর গোধুলী মন্দবাগ রেলওয়ে স্টেশন, চট্টগ্রামগামী সুবর্ণ এক্সপ্রেস ও নোয়াখালীগামী উপকূল এক্সপ্রেস আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে আটকা পড়ে। আটকে পড়া ট্রেনের যাত্রীরা চরম দুর্ভোগে পড়ে।

পরে আখাউড়া রেলওয়ে জংশনের লোকোসেড থেকে একটি উদ্ধারকারী লোকোমেটিভ ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে বিকল ইঞ্জিনটি উদ্ধার করলে ওই পথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App